টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নাফনদী থেকে ৬ জেলেকে নিয়ে গেল বিজিপি

চট্টগ্রাম, ১১ অক্টোবর (সিটিজি টাইমস): টেকনাফের নাফনদী থেকে ৩টি নৌকাসহ ৬ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি।

রোববার দুপুরের দিকে নাফনদীতে মাছ শিকাররত অবস্থায় তাদের অপহরণ করে বিজিপি সদস্যরা। এ খবর প্রচারের পর অপহৃত জেলে পরিবারগুলোর মাঝে আতঙ্ক বিরাজ করছে।

অপহৃতরা হলেন, টেকনাফ পৌরসভার দক্ষিণ জালিয়া পাড়া এলাকার আবুল হোসনের ছেলে নৌকার মালিক মোহাম্মদ, একই এলাকার মৃত এমদাদের ছেলে আলমগীর, মৃত কাদের হোসনের ছেলে আব্দুল্লাহ, মৃত কালা মিয়ার ছেলে আকবর, ইউনুচের ছেলে আব্দুল আমিন ও সৈয়দ উল্লাহ।

স্থানীয় সূত্র জানায়, টেকনাফ পৌরসভার দক্ষিণ জালিয়া পাড়া এলাকার মৃত শফির ছেলে জাফর আলম, মৃত কালা মিয়ার ছেলে সৈয়দ আকবর ও আবুল হোসেনের ছেলে মোহাম্মদের মালিকানাধীন ৩টি মাছ ধরা নৌকা নিয়ে সকালে নাফ নদীতে শিকারে যায়। নদীতে মাছ শিকাররত অবস্থায় হঠাৎ করে মিয়ানমারের বিজিপি বাহিনী ৩টি নৌকাসহ ৬ জেলেকে অপহরণ করে নিয়ে যায়।

নৌকার মালিক জাফর আলম জানান, নাফ নদীতে মাছ শিকার করলে মিয়ানমারের মুহাম্মদ নূর নামের এক ব্যক্তি তাকে মাসিক চাঁদা পৌছে দিতে হবে বলে জানায়। তার দাবি মতো মাসোহারা না পৌছায় মিয়ানমার বিজিবি বাহিনী দিয়ে আমাদের নৌকাসহ জেলেদের অপহরণ করেছে। অপহরণের পর মোটা অংকের টাকা দাবি করেন তিনি। টাকা দিতে অপারগতা প্রকাশ করায় জেলেদের মংডু নিয়ে যাওয়া হচ্ছে বলে উল্লেখ করেন মুহাম্মদ নূর। তাৎক্ষণিক এ বিষয়টি টেকনাফ বিওপি চৌকির কমান্ডারকে জানানো হয়েছে বলে দাবি করেন জাফর।

টেকনাফ বিওপি চৌকির কমান্ডার নায়েক সুবেদার শামসুল আলম জানান, নৌকার মালিকের মাধ্যমে বিষয়টি সর্ম্পকে অবগত হয়েছি। এ ব্যাপারে সঠিক তথ্য সংগ্রহ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মতামত