টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশে, আসছে অসিরাও

spচট্টগ্রাম, ১১ অক্টোবর (সিটিজি টাইমস):  নিরাপত্তার অজুহাতে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের স্থগিত সফর খুব শিগগিরই হবে। আর আগামী বছর জানুয়ারিতে যথাসময়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও বাংলাদেশেই অনুষ্ঠিত হবে।

দুবাইতে অনুষ্ঠিত আইসিসির বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রবিবার সাংবাদিকদের জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

জঙ্গি হামলার আশঙ্কায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর বাতিল করে। দক্ষিণ আফ্রিকাও সিদ্ধান্ত নেয় বাংলাদেশে তাদের নারী ক্রিকেট দল না পাঠানোর।

যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের জন্য বাংলাদেশে রেড অ্যালার্ট জারির পর এক ধরনের আতঙ্ক পেয়ে বসে বিদেশিদের মধ্যে। তাদের বক্তব্য- বাংলাদেশ নিরাপদ নয়। তারওপর দুজন বিদেশি হত্যাকাণ্ডে বেনামি আইএসের উপস্থিতির খবর শঙ্কা ছড়িয়ে দেয়।

এ পরিস্থিতিতে আগামী বছর জানুয়ারিতে বাংলাদেশে হতে যাওয়া আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ নিয়েই প্রশ্ন ওঠে। এরই মধ্যে ভারতের মুম্বাই মিরর রিপোর্ট করে, আইসিসির নীতি-নির্ধারকরা বাংলাদেশ থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অন্যত্র সরিয়ে নেয়ার প্রস্তাব করছে।

একই সঙ্গে সম্ভাব্য বিকল্প ভেন্যু হিসেবে ভারত, শ্রীলঙ্কা কিংবা সংযুক্ত আরব আমিরাতের কথাও তাদের ভাবনায় আছে বলে খবর দিয়েছে।

তবে, এসব জ্বল্পনা-কল্পনার অবসান হয়েছে অবশেষে। বাংলাদেশেই থাকছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব এবং যথা সময়েই যুবাদের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

নিজাম উদ্দিন জানান, দুবাইতে অনুষ্ঠিত আইসিসির বোর্ড সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, শিগগিরই অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে আসবে বলে আইসিসির বোর্ড সভা থেকে জানানো হয়েছে।

দুবাইতে ৯ অক্টোবর থেকে শুরু হয়েছে আইসিসির পাঁচ দিনব্যাপী সভা। প্রথম দিন প্রধান নির্বাহীদের সভা শেষে গতকাল শনিবার হয়েছে এফটিপি ও গভর্নেন্স কমিটির সভা।

সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিচালনা পর্ষদের সভাটি হবে আগামীকাল সোমবার ও পরশু মঙ্গলবার।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত