টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সন্ত্রাস, দূর্নীতি ও মাদকমুক্ত করেরহাট গড়তে চেয়ারম্যান প্রার্থী হবো: এনায়েত হোসেন (নয়ন)

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsarai-Naion-Photoচট্টগ্রাম, ১১ অক্টোবর (সিটিজি টাইমস): আগামী করেরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হবেন উপজেলার সর্বস্তরের পরিচিত মুখ ও তরুণ রাজনীতিবিদদের আইডল হিসেবে পরিচিত উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন। রাজনীতির পাশাপাশি দীর্ঘসময় ধরে সমাজ সেবায় জড়িত থাকলেও আরো বৃহৎ পরিসরে মানুষের সেবা করতে করেরহাট থেকে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন তিনি। ভূগলিক অবস্থার দিক থেকে করেরহাট একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন ।আগামী নির্বাচনে আওয়ামীলীগ সমর্থীত একাধিক সম্ভ্যাব্য প্রার্থীর নাম শুনা গেলেও তাদের মধ্যে এগিয়ে রয়েছেন এনায়েত হোসেন নয়ন। ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত থাকার পাশাপাশি, শিক্ষা, ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথেও জড়িত রেেয়ছেন তিনি।

এলাকায় ব্যাপক দান-অনুদান এবং তৃণমূল আওয়ামী লীগের সঙ্গে সুসম্পর্ক থাকায় সুবিধাজনক অবস্থানে রয়েছেন তিনি। এছাড়া গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের আস্থাভাজন হওয়ায় দলীয় মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী আওয়ামী লীগের এই নেতা।
তৃণমূল আওয়ামী লীগের বেশ ক’জন নেতাকর্মীর সাথে কথা বলে জানা গেছে, এনায়েত হোসেন নয়ন দলের দুঃসময়ে শক্ত হাতে দলকে আগলে রেখেছেন। দলের আন্দোলন সংগ্রামে রাজপথে প্রথম সারিতে থেকে নেতৃত্ব দিয়েছেন। সুখে দুঃখে তাঁকে আমরা পেয়েছি। তিনি প্রার্থী হলে আমরা স্বতঃস্ফূর্তভাবে তার পক্ষে নির্বাচনে অংশ নিব।

জানা গেছে, নয়ন দলমত নির্বিশেষে এলাকায় দান-অনুদান করে থাকেন। থানা-প্রশাসন, শালিস-দরবারে জনগণের হয়ে ছুটে যান। তিনি নির্বাচনে অংশ নিলে আমরা করেরহাটবাসী তাঁকে সানন্দে গ্রহণ করবো।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে একান্ত সাক্ষাৎকারে এনায়েন হোসেন নয়ন বলেন, আমাদের পরিবার দীর্ঘদিন ধরে সমাজ সেবার সাথে জড়িত। আমার পিতা মারা যাওয়ার পর আমি করেরহাটসহ মিরসরাইবাসীর সমাজ সেবা করে যাচ্ছি। আমাদের অভিবাবক গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের একান্ত সহযোগীতায় করেরহাট ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন কর্মকান্ড করে আসছি। সমাজ সেবার পরিধি আরো বাড়াতে আমি সিন্ধান্ত নিয়েছি আগামী ইউপি নির্বাচনে অংশগ্রহন করবো।

চেয়ারম্যান নির্বাচিত হলে করেরহাটবাসীর জন্য আপনার প্রতিশ্রুতি কি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু আমার দল ক্ষমতায় রয়েছে। আমাদের মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সহযোগীতায় বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন করবো। মন্ত্রী মহোদয়ের সহযোগীতায় ইতমধ্যে করেরহাটে অনেক উন্নয়ন করেছি। তবে আমি সবচেয়ে বেশি জোর দেবো মাদক বন্ধ করতে। আপনারা অবগত রয়েছেন করেরহাটে মাদক বিক্রি ও সেবন বন্ধ করতে আমি সামাজিক আন্দোলন চালিয়ে যাচ্ছি। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করব ইনশাল্লাহ।

এনায়েত হোসেন নয়ন বলেন, বঙ্গবন্ধুর আর্দশে দীক্ষিত হয়ে মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনাকালীন ছাত্রলীগের যোগদানের মাধ্যমে রাজনীতির হাতেখড়ি হয়। তখন থেকে দীর্ঘ সময় গরীব দুখী মানুষদের পাশে দাঁড়িয়েছি। স্কুল জীবন থেকে প্রায় ২৮-৩০ বছর ধরে আমার প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের রাজনৈতিক আদর্শ আমাকে অনুপ্রানিত করে। আমি মন্ত্রী মহোদয়ের একজন আস্থাভাজন কর্মী হিসেবে তার সানিধ্যে গিয়ে প্রিয় নেতার সকল প্রকার সিদ্ধান্তের বাস্তবায়নের চেষ্টা করছি। অনেক সময় বিভিন্ন বাধা সৃষ্টি করেও প্রিয় নেতার আদর্শ থেকে বিচ্যুতি ঘটাতে পারেনি। যতদিন বেঁচে থাকবো প্রিয় নেতার আদর্শে রাজনীতি ও সমাজসেবা করে যাবো। এজন্য সকলের সহযোগীতা ও দোয়া কামনা চাই।

এনায়েত হোসেন নয়নের বর্ণাঢ্য রাজনৈতিক ও সামাজিক জীবন। ১৯৮২ সালে তিনি করেরহাট উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন, ১৯৯০ সালে চট্টগ্রাম সিটি কলেজ ছাত্র সংসদের এজিএস, ১৯৯৩ এবং ১৯৯৫ সালে রাজধানীর মিরপুর আইন কলেজের ভিপি, ১৯৯৭ সাল থেকে টানা ১৫ বছর করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

এছাড়াও তিনি অসংখ্যা সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের দায়িত্ব পালনও পৃষ্ঠপোষকতা করছেন। বর্তমানে প্রজন্ম৭১ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, পশ্চিম জোয়ার পানি উন্নয়ন ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি, অভিযান ক্লাবের তিন তিন বারের সভাপতি, পশ্চিম জোয়ার ক্রীড়া সংস্থার প্রধান উপদেষ্টা, অভিযান ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, রেড ক্রিসেন্ট সোসাইটি ও চট্টগ্রামস্থ মিরসরাই সমিতি আজীবন সদস্য, রেডক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের পরিচালনা কমিটির সদস্য সহ অসংখ্য সংগঠনের দায়িত্ব পালন করছেন।

এনায়েন হোসেন নয়ন করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামের আলী আহম্মদ আমিন ভূঁইয়া বাড়িতে জন্মগ্রহণ করে। তিনি করেরহাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম রফিক আহম্মদ প্রকাশ চট্টু চেয়ারম্যানের ছোট ছেলে ও বর্ষিয়ান রাজনীতিবিদ সিএনসি জাফরের নাতি।

মতামত