টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Rangunia--k-dibas-pic-চট্টগ্রাম, ১১ অক্টোবর (সিটিজি টাইমস):  “কন্যা শিশুর নিরাপদ পরিবেশ সমৃদ্ধ করবে আগামীর বাংলাদেশ ” এই ম্লোগানকে প্রতিপাদ্যে করে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে।

রোববার (১১ অক্টোবর) উপজেলা সদর ইছাখালী, বিআইজেড বালিকা উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস সোনিয়া সফির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার। বক্তব্য রাখেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কান্তি শীল, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গফুর, প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. ইস্কান্দর, সৈয়দবাড়ী প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক আক্কাছ শেখ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, কন্যা শিশুরা প্রাইমারি লেভেল শেষ করে যখন উচ্চ বিদ্যালয়ে যায় তখন অনেকেরই বিয়ে হয়ে যায়। বাল্য বিয়ে প্রতিরোধ ও কন্যা শিশুদের দক্ষ ও শিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে তাদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করা দরকার। এই জন্য শিক্ষকদের পাশপাশি অভিভাবকদেরও সচেতন হতে হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত