টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কবে ফিরছেন খালেদা

চট্টগ্রাম, ১১ অক্টোবর (সিটিজি টাইমস): চিকিৎসা শেষে ১৫ দিনের মধ্যে দেশে ফেরার কথা থাকলেও এখনো দেশে ফেরেননি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গত ১ অক্টোবর দেশে ফিরে আসার কথা থাকলেও একাধিকবার সিডিউল পরিবর্তন করা হয়েছে। লন্ডন বিএনপির একটি সূত্র জানিয়েছে, বর্তমানে বিএনপি চেয়ারপারসন পুরোপুরি সুস্থ রয়েছেন। সব কিছু ঠিক হলে শুক্রবার (১৬ অক্টোবর) দেশে ফিরতে পারেন তিনি।

এর আগে ১৫ সেপ্টেম্বর দেশ ত্যাগের সময় ১ অক্টোবর তিনি দেশে ফিরবেন বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছিল। পরবর্তীতে পূর্ব নির্ধারিত তারিখ পরিবর্তন করে ৩ অক্টোবর দেশে ফিরবেন বলে জানানো হয়। কিন্তু ঘোষিত সময় অনুযায়ী দেশে ফেরেননি তিনি। এরপর গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) দেশে ফেরার গুঞ্জন শোনা গেলেও লন্ডন ছেড়ে দেশে আসেননি খালেদা জিয়া।

তবে লন্ডনের ওই সূত্রটি জানিয়েছে, ইতিমধ্যে খালেদা জিয়ার চিকিৎসা শেষ হয়েছে। সব কিছু ঠিক থাকলে শুক্রবার দেশে ফিরবেন তিনি। দেশে ফেরার জন্য এমিরেটস এয়াইরলাইন্সের একটি ফ্লাইটে ১৫ অক্টোবর তার দেশে ফেরার জন্য বুকিং রয়েছে।

জানা গেছে, লন্ডনে খালেদা জিয়ার দু’চোখের সফল অপারেশন হয়েছে। লন্ডনের কিংস্টোনে বড় ছেলে ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় তিনি এখন পুরোপুরি বিশ্রামে আছেন। তাই পরিপূর্ণ সুস্থ বোধ করলে ১৬ অক্টোবরই দেশে ফিরবেন তিনি।

চিকিৎসার উদ্দেশে লন্ডনে গেলেও বেশ কয়েকটি রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি। এছাড়া পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থানরত দলটির নেতাকর্মীরাও লন্ডনে এসে বৈঠক করেছেন তার সঙ্গে।

এদিকে বিএনপি মুখপাত্রের দায়িত্বে থাকা দলটির আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জান রিপন এটাকে খালেদা জিয়ার ব্যক্তিগত সফর উল্লেখ করে কবে নাগাদ তিনি দেশে ফিরবেন সে বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

অন্যদিকে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ দলটির শীর্ষ পর্যায়ে সব নেতাই ব্যক্তিগত সফর উল্লেখ করে বিষয়টি নিয়ে কোনো তথ্য জানেন না বলে গণমাধ্যমকে জানিয়েছেন।-জাগো

মতামত