টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গার্মেন্টস ভিলেজ স্থাপনে সহযোগিতার আশ্বাস মেয়র নাছিরের

bgmeaচট্টগ্রাম, ১০ অক্টোবর (সিটিজি টাইমস): চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফেকচারিং এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিজিএমইএ) চট্টগ্রাম অঞ্চলের নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেছেন।

শনিবার দুপুরে কর্পোরেশনের কনফারেন্স হলে অনুষ্ঠিত মতবিনিময়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, পোশাক শিল্প বাংলাদেশের প্রবৃদ্ধি অর্জন ও কর্মসংস্থানের প্রধান মাধ্যম।

এই পোশাক শিল্পকে ধ্বংস করার জন্য দেশ ও বিদেশে নানা ধরনের চক্রান্ত ও ষড়যন্ত্র অব্যাহত আছে।

মেয়র বলেন, বাংলাদেশের পোশাক শিল্পের যাত্রা চট্টগ্রাম থেকে। চট্টগ্রাম থেকে অতীতে প্রায় ৪০ ভাগ পোশাক ও অন্যান্য পন্য বিদেশে রপ্তানি হতো। নানা ধরনের প্রতিবন্ধকতার কারণে চট্টগ্রামে পোশাক শিল্পে স্থবিরতা দেখা যাচ্ছে যা কাম্য নয়।

তিনি আরো বলেন, কালুরঘাট বিসিক শিল্প এলাকায় সিটি কর্পোরেশনের সাড়ে ১১ একর জায়গা আছে, বিজিএমইএ আর্থিক সহযোগিতায় এগিয়ে এলে সেখানে পরিকল্পিত ভাবে গার্মেন্টস ভিলেজ স্থাপন করা সম্ভব।

সভায় বিজিএমইএর প্রথম সহ সভাপতি মো. মঈনউদ্দিন আহমদ মিন্টু, সহ-সভাপতি মো. ফেরদৌস, পরিচলক কাজী মাহবুব উদ্দিন জুয়েল, মো. সাইফুল্লাহ, সৈয়দ মোহাম্মদ তানভীর, আমজাদ হোসেন চৌধুরী, মো. সেলিম রহমান, প্রাক্তন ১ম সহ সভাপতি মো. সাহাবউদ্দিন, সাবেক পরিচালক এস এম সাজেদুল ইসলাম ও হেলাল উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

মতামত