টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ব্রাজিলের হার

চট্টগ্রাম, ০৮অক্টোবর (সিটিজি টাইমস): নেইমারকে ছাড়া ব্রাজিল যে কতটা সাদামাটা থাকে তা বোঝা গেল আরেকবার। বিশ্বকাপ বাছাই পর্বে চিলির বিপক্ষে ২-০ গোলে হেরে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। চিলির হয়ে ভারগাস ও আলেক্সিস সানচেজ গোল করেন।

বিশ্বকাপের বাছাইপর্বে এই নিয়ে দুইবার ব্রাজিলকে হার দেখাতে পারল চিলি। ২০০২ সালে তিন গোল হজম করে হলুদ জার্সির দল। পরের ১৪ ম্যাচে ব্রাজিল ১২টিতে জয়ী ছিল। নেইমারকে ছাড়া ব্রাজিল মুখে মুখে সাহস দেখালেও মাঠে ঠিকই তার প্রতিফলন পড়ে। এলোমেলো ফুটবল আর ভুল পাসে একটিও গোল পায়নি তারা। জুনে কলম্বিয়ার বিপক্ষে কোপা আমেরিকা ম্যাচে প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে বিবাদে জড়িয়ে নেইমারকে চার ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। সেই আদেশের এখনো দুই ম্যাচ বাকি।

এদিন প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৭২তম মিনিটে এগিয়ে যায় চিলি। ফারনান্দেসের ফ্রি-কিকে পা লাগিয়ে জালের ঠিকানা খুঁজে নেন ভারগাস।

শেষ দিকে ভিদাল-সানচেজের নৈপুণ্যে জয় নিশ্চিত করে স্বাগতিকরা। ৯০তম মিনিটে একজনকে কাটিয়ে ভিদালকে বল বাড়িয়ে বক্সের মধ্যে প্রতিপক্ষের গোলমুখের কাছাকাছি ছুটে যান সানচেজ। বায়ার্নের মিডফিল্ডারের কাছ থেকে বল ফেরত পেয়ে দ্বিতীয়বারের চেষ্টায় গোল করেন আর্সেনালের এই তারকা ফরোয়ার্ড।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত