টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে মন্ডপে সমস্যা : কল করুন ০৯৬৬৭৭১১৭৭ নম্বরে

চট্টগ্রাম, ০৮অক্টোবর (সিটিজি টাইমস): সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিট পুলিশ (সিএমপি)।

এদিকে, নিরাপত্তা বিবেচনায় চট্টগ্রাম মহানগরীতে এবার ১০৫টি পূজামন্ডপকে ‘অতি গুরুত্বপূর্ণ’ হিসেবে চিহ্নিত করেছেন নগর পুলিশ। এসব মন্ডপে পুলিশ ও আনসার মিলিয়ে ১০ জন করে ফোর্স মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সিএমপি।

এছাড়া যে কোন মন্ডপে কোন সমস্যা হলে হ্যালো ওয়ার্ল্ড নামের একটি কমিউনিকেশন প্রতিষ্ঠানের ০৯৬৬৭৭১১৭৭ নম্বরে টেলিফোন করার অনুরোধ করেছে সিএমপি। চুক্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি সমস্যার বিষয়ে পুলিশকে অবহিত করবে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডলের সঙ্গে পূজা উদযাপন পরিষদের নেতাদের বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অর্থ, প্রশাসন ও ট্রাফিক) একেএম শহীদুর রহমান ও অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্যও উপস্থিত ছিলেন।

একেএম শহীদুর রহমান বলেন, নগরীতে এবার ২২৯টি মন্ডপে পূজা হবে। এগুলোকে আমরা সাধারণ, গুরুত্বপূর্ণ ও অতি গুরুত্বপূর্ণ এই তিন ক্যাটাগারিতে ভাগ করেছি। সাধারণ মন্ডপে একজন পুলিশ ও ৪ জন আনসার সদস্য দায়িত্বরত থাকবে। গুরুত্বপূর্ণ মন্ডপে একজন পুলিশ ও ৬ জন আনসার এবং ‍অতি গুরুত্বপূর্ণগুলোতে ২ জন পুলিশ ও ৮ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। বিভিন্ন মন্ডপ ঘিরে র‌্যাবের একাধিক টহল দল থাকবে।

‘হ্যালো ওয়ার্ল্ড নামে একটা প্রতিষ্ঠান আমাদের সাহায্য করার জন্য এগিয়ে এসেছে। মন্ডপে কেউ কোন ধরনের সমস্যা সৃষ্টি করলে তাদের টেলিফোন নম্বরে ফোন দিলেই তারা বিষয়টি আমাদের জানাবে। আমরা তাৎক্ষণিকভাবে সেটা সমাধানের চেষ্টা করব। ’ বলেন শহীদুর।

সিএমপি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিমা বিসর্জনের সময় পতেঙ্গা সমুদ্র সৈকতে পুলিশের পাশাপাশি কোস্টগার্ড দায়িত্ব পালন করবে। এছাড়া জরুরি অগ্নি নির্বাপক দল এবং যানজট নিরসনে ট্রাফিক পুলিশের আলাদা টিম কাজ করবে।

বৈঠকে পুলিশ কর্মকর্তাদের মধ্যে উপ-কমিশনার (ট্রাফিক উত্তর) মাসুদ-উল-হাসান, উপ-কমিশনার (ডিবি) কুসুম দেওয়ান, উপ-কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-কমিশনার (দক্ষিণ) কামরুল আমিন, উপ-কমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ উপস্থিত ছিলেন। এছাড়া এপিবিএন, র‌্যাব-৭, ফায়ার সার্ভিসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

পূজা উদযাপন পরিষদের নেতাদের মধ্যে বিদ্যালাল শীল, রত্নাকর দশ, চন্দন তালুকদার, সাধন ধরসহ বিভিন্ন মন্ডপের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত