টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জাতীয় পরিচয়পত্রহীন ব্যক্তিদের স্লিপ দেয়ার উদ্যোগ

voter-list-introচট্টগ্রাম, ০৭ অক্টোবর (সিটিজি টাইমস): জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাননি এমন ৪৭ লাখ নাগরিকের জন্য জাতীয় পরিচিতি বিবরণ সংক্রান্ত স্লিপ দেয়ার উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পরিচিতি বিবরণ পাওয়ার জন্য www.ec.org.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।

এরপর হোম পেইজের ডান পাশে অবস্থিত এনআইডি অনলাইন সার্ভিসেস অপশনে ক্লিক করলেই চলে আসবে কাঙ্খিত পাতা। যেখান থেকে ২০১৩-২০১৪ সালের হালনাগাদে ভোটার নিবন্ধন হয়েছেন কিন্তু জাতীয় পরিচয়পত্র পাননি- অপশনে ক্লিক করে নির্দিষ্ট প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এ বিষয়ে এনআইডি মহাপরিচালক জানান, ২০১৪ সালে যারা ভোটার হয়েছেন, তাদের স্মার্ট কার্ড দেয়া হবে শিগগিরই। তাদের আর লেমিনেটেড এনআইডি দেয়া হবে না। তবে জরুরি প্রয়োজনে যেন তারা এনআইডি সংক্রান্ত সেবা নিতে পারেন সেজন্য আপাতকালীন সময়ে পরিচিতি বিবরণ দেয়া হচ্ছে। যা ইসির ওয়েবসাইট থেকে সহজেই নেয়া যাবে।

তিনি জানান, এই পরিচিতি বিবরণের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তির জাতীয় পরিচয়পত্র নম্বরও থাকবে। সেটা প্রিন্ট করে নিয়েই ব্যাংক অ্যাকাউন্টসহ যাবতীয় কাজ করা যাবে। সেবা প্রদানকারী প্রতিষ্ঠানও ব্যক্তির জাতীয় পরিচয়পত্র অনলাইনে ভেরিফিকেশন করতে পারবে। তাই সেবা পাওয়ার ক্ষেত্রে কোনো অসুবিধা হবে না।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত