টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে মাজারে জোড়া খুন : আদালতে স্বীকারোক্তি জেএমবি সদস্যের

চট্টগ্রাম, ০৭ অক্টোবর (সিটিজি টাইমস): চট্টগ্রাম নগরীর বাংলাবাজার এলাকায় ল্যাংটা ফকিরের মাজারে পীর ল্যাংটা মামা ও তার খাদেম আবদুল কাদেরকে হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে জেএমবি সদস্য মো. সুজন ওরফে বাবু।


বুধবার বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চট্টগ্রাম মহানগর হাকিম ঝলক রায় তার এ জবানবন্দি রেকর্ড করেন।


চট্টগ্রাম মহনগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার(প্রসিকিউশন) কাজী মুত্তাকি ইবনু মিনান বলেন, বাবুল জবানবন্দিতে পীর ও খাদেমকে হত্যার কথা স্বীকার করেছে। মাজারবিরোধী হওয়ার কারণে সে একাই মাজারে প্রবেশ করে এ দু’জনকে হত্যা করার কথা স্বীকার করেছে জবানবন্দিতে।
আসামি বাবুলকে দুপুরে আদালতে হাজির করা হয়। এর পরে তাকে জবানবন্দি দেওয়ার জন্য আইন অনুযায়ি সময় দেওয়া হয়। আসামি ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হলে তাকে বিচারকের কক্ষে নেয়া হয়। এ জবানবন্দি বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলে ।


উল্লেখ্য, সোমবার বিকালে জেএমবির ৫ সদস্যকে ৮ টি গ্রেনেড ও অস্ত্র-গুলিসহ নগরীর কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকা থেকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। পরে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতদের মধ্যে বাবু গত ৪ সেপ্টেম্বর বায়েজিদ থানার বাংলাবাজার এলাকার ল্যাংটা মামার মাজারের পীর ল্যাংটা মামা ও খাদেম আবদুল কাদেরকে জবাই করে হত্যার কথা স্বীকার করে।


পরে তাকে ওই ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখায় পুলিশ।

মতামত