টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিদেশিদের হত্যা করে দেশকে অস্থিতিশীল করা যাবে না

চট্টগ্রাম, ০৭ অক্টোবর (সিটিজি টাইমস):  হত্যাকাণ্ড ঘটিয়ে বাংলাদেশকে অস্থিতিশীল করা যাবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্প্রতি দুই বিদেশি নাগরিক হত্যার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী এ কথা বলেন। তিনি এ ধরনের ঘটনার বিষয়ে সবাইকে সর্তক ও সাবধান থাকারও আহ্বান জানিয়েছেন।

বুধবার মিরপুর ডিফেন্স অফিসার্স হাউজিং সোসাইটিতে (ডিওএইচএস) ফ্লাট হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে তিন বাহিনী প্রধানসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, এ ঘটনা দেখে মনে হয় এটা কোনো দুর্ঘটনা নয়, পরিকল্পিতভাবে কোনো না কোনো মহল বিদেশিদের হত্যা করছে। যখন আমরা কোনো অর্জন করি বা প্রশংসিত হই, তখনই এমন একটা ঘটনা ঘটানো হয়, যাতে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়।

তিনি বলেন, আমি আপনাদের এটুকু আশ্বাস দিতে পারি যে, আজকে বাংলাদেশের অবস্থান আর্ন্তজাতিক পরিমণ্ডলে এমন জায়গায় দাঁড়িয়েছে যে, এ ধরনের ঘটনা ঘটিয়ে কেউ বাংলাদেশকে অস্থিতিশীল করতে পারবে না।

এ ব্যাপারে সবার সহযোগিতা চাই, আপনারা সকলে এ ব্যাপারে সর্তক থাকবেন। যাতে বাংলাদেশের অগ্রগতি আর কেউ যেন ব্যহত করতে না পারে।

প্রধানমন্ত্রী হত্যাকাণ্ডের নিন্দাও প্রকাশ করেন। নিন্দা জানিয়ে শেখ হাসিনা বলেন, সাম্প্রতিক সময়ে আপনারা দেখেছেন, ঢাকা ও রংপুরে বিদেশি নাগরিক হত্যার শিকার হয়েছেন। তাদেরকে নির্মমভাবে হত্যা করা হলো। আমরা এ ঘটনার নিন্দা জানিয়েছি এবং ইতিমধ্যে ব্যবস্থা নিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের প্রতিনিয়ত সন্ত্রাস, জঙ্গিবাদ, নানা ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে। এসব মোকাবেলা করতে হচ্ছে। ষড়যন্ত্র মোকাবেলায় যে শক্তি ও কর্মঘণ্টা ব্যয় হয়, তা যদি করতে না হতো, তাহলে হয়তো আমরা বিশ্বে বাংলাদেশকে আরো অনেক বেশি এগিয়ে নিয়ে যেতে পারতাম। আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা অব্যাহতভাবে আমাদের মোকাবেলা করতে হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত