টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম বন্দরে তেলের ড্রামে পানি: নমুনা যাচ্ছে তিন পরীক্ষাগারে

চট্টগ্রাম, ০৬ অক্টোবর (সিটিজি টাইমস):  চীন থেকে আমদানি করা তেলের ড্রামে থাকা পানির নমুনা তিনটি পরীক্ষাগারে পাঠানো হচ্ছে। ৩২০ ড্রাম থেকে তিনটি করে মোট ৯৬০টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

চট্টগ্রাম কাস্টমসের যুগ্ম কমিশনার গিয়াস কামাল বলেন, মঙ্গলবার তিন কনটেইনারের ৩২০ টি ড্রাম খুলে পানির মত তরল পদার্থ দেখা গেছে।এসব পানি থেকে গ্যাস উদগিরণ হচ্ছে। কেমিক্যাল জাতীয় কিছু থাকতে পারে তাই রাসায়নিক পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। পরীক্ষার পরই তরল পদার্থটি সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

সয়াবিন তেলের নামে আমদানি করা তিন কনটেইনারের সবকটিতে পানির মত তরল পদার্থ শনাক্ত করেছেন কাস্টমস কর্মকর্তারা। মঙ্গলবার সর্বশেষ কনটেইনারটি খুলে ১১০ ড্রামে পানির মত তরল পদার্থ দেখতে পান তারা। এর আগে গত সোমবার একই চালানের দুটি কনটেইনারে ২১০ টি ড্রাম খুলে সয়াবিন তেলের পরিবর্তে পানি পাওয়া যায়।

কাস্টমস কর্মকর্তারা জানিয়েছেন, তিন কনটেইনার পণ্য বন্দরের কাছে হস্তান্তর করা হয়েছে। পণ্য চালানের খালাসও কার্যক্রমও স্থগিত করা হয়েছে।

ঢাকার রোজা ফুডস নামের একটি প্রতিষ্ঠান চীন থেকে তিন কনটেইনারে করে ৩২০ ড্রাম পরিশোধিত সয়াবিন তেল আমদানির ঘোষণা দেয়। গত ১৮ সেপ্টেম্বর জাহাজ থেকে এই তিন কনটেইনার বন্দরে নামানো হয়। এরপর খবর পেয়ে জেটি কাস্টমস কর্মকর্তারা গত সোমবার কনটেইনার খুলে পণ্যের কায়িক পরীক্ষা করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত