টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘বিদেশীদের হত্যা যুদ্ধাপরাধীদের বিচার বানচালের চক্রান্ত’

imageচট্টগ্রাম, ০৫ অক্টোবর (সিটিজি টাইমস):  আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, “দেশে যখন যুদ্ধাপরাধীদের বিচার চলছে, ঠিক সেই সময়ে বিদেশীদের হত্যা যুদ্ধাপরাধীদের বিচার বানচালের চক্রান্ত।”

সোমবার সন্ধ্যায় চুয়াডাঙ্গায় মানবাধিকার আইনজীবী পরিষদ আয়োজিত বিচার ব্যবস্থার উন্নয়নে জেলা বারের ভাবনা ও করণীয় শীর্ষক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সুলতানা কামাল বলেন, “দেশকে ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্র হিসাবে চিহ্নিত করতেই দুই বিদেশী নাগরিককে হত্যা করা হয়েছে।

বিদেশী নাগরিক হত্যাকাণ্ডে প্রধানমন্ত্রীর বক্তব্যেরও সমালোচনা করেন সুলতানা কামাল।তিনি বলেন, “এ ধরনের বক্তব্য তদন্ত বাধাগ্রস্ত করবে।”

এর আগে সুলতানা কামাল বিচার ব্যবস্থার উন্নয়নে জেলা বারের ভাবনা ও করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য দেন।

চুয়াডাঙ্গা জেলা বারের সভাপতি অ্যাডভোকেট মুনসুর উদ্দীন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন জেলা ও দায়রা জজ শিরীন কবিতা আখতার।

সভায় আরো বক্তব্য দেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক, আইন ও শালিস কেন্দ্রের সিনিয়র উপ-পরিচালক অ্যাডভোকেট সানাইয়া ফাহিম আনসারী ও জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হেদায়েত হোসেন আসলাম।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত