টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ ও হত্যা মামলার আসামী আলমগীর আটক

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি

SAM_1538চট্টগ্রাম, ০৫ অক্টোবর (সিটিজি টাইমস):  চট্টগ্রামের লোহাগাড়ায় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ ও হত্যা মামলার আসামী আলমগীর হোসেন (৪১) কে আটক করেছে মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগাড়া থানার এসআই সোহরাওয়ার্দীর নেতৃত্বে পুলিশের একটি টিম।

গত ৮ই মে লোহাগাড়ার সদর ইউনিয়নের রশিদার পাড়া এলাকার গ্যাস সিলিন্ডার ব্যবসায়ী মোহাম্মদ আলমগীরের বাড়ীতে গ্যাস ভর্তি সিলিন্ডার থেকে খালি সিলিন্ডারে গ্যাস ট্রান্সফার করে চুরির প্রচেষ্টার সময় বিস্ফোরণে দগ্ধ হন নবী হোসেন (৩৮) নামের এক শ্রমিক। আহত নবী হোসেন ১৫ই মে শুক্রবার ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান উক্ত ঘটনায় ১৮ই মে লোহাগাড়া থানার এসআই আবদুল আউয়াল বাদী হয়ে বিস্ফোরন ও হত্যা ৩০৪ক/২৮৫ ধারায় ৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন মামলা নং-৩৬।

উল্লেখ্য, গ্যাস ব্যবসায়ী আলমগীর হোসেন দক্ষিন জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক মাওলানা নুরুল আবচার চৌধুরীর ভাই হওয়ায় বিস্ফোরনের ঘটনা ও সিলিন্ডার থেকে গ্যাস চুরির ঘটনা ধামাচাপা দিতে আহতদেরকে তখন বাড়ীর দুতলায় একটি কক্ষে তালাবদ্ধ রেখে চিকিৎসা দেয়া হয় বলে জানা যায়। পরে মোহাম্মদ নবী হোসেনের অবস্থার অবনতি হলে পরদিন ৯ই মে রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং চিকিৎসাধীন অবস্থায় মারা যান নবী হোসেন।

স্থানীয়দের অভিযোগ, এর আগেও বেশ কয়েকবার গ্যাস স্থানান্তরের সময় বিস্ফোরণের ঘটনা ঘটলেও এসব ঘটনা ধামাচাপা দেয়া হয়েছে, গ্যাস ব্যবসায়ী আলমগীর মাওলানা নুরুল আবচার চৌধুরীর ভাই হওয়ায় এই ধরনের অপরাধের পরও তার বিরুদ্ধে কখনো কোন পদক্ষেপ নেয়নি প্রশাসন তবে আলমগীরকে আটক করায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে এলাকাবাসী।

এ ব্যাপারে জানতে চাইলে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান পিপিএম বলেন যেকোন প্রকার অপরাধ প্রবনতা কমাতে আমরা সবসময় সচেষ্ট তাই অপরাধী যেই হোক না কেন আইনের আওতায় আনা হবে অপরাধীর ব্যাপারে আমাদের অবস্থান জিরো টলারেন্স।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত