টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশের পদক্ষেপকে যুক্তরাষ্ট্র সম্মান করে : চট্টগ্রামে মার্কিন রাষ্ট্রদূত

Berniket_woচট্টগ্রাম, ০৪ অক্টোবর (সিটিজি টাইমস): মানবপাচার ও চোরাচালান প্রতিরোধে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার আগ্রহের কথাও জানিয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেন, বহুজাতিক অপরাধ বিশেষ করে সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের পদক্ষেপকে যুক্তরাষ্ট্র সম্মান করে। 

তিনি বলেন, ‘অবৈধ মানবপাচার ও মাদকপাচার রোধ এবং জলদস্যুবিরোধী বাংলাদেশ সরকারের নেয়া পদক্ষেপকে আমরা (যুক্তরাষ্ট্র) সম্মান করি। বাংলাদেশের এই পদক্ষেপ সন্ত্রাসবাদসহ বহুজাতিক অপরাধ মোকাবেলায় সাহায্য করবে বলে আমরা মনে করি। যুক্তরাষ্ট্র এসব পদক্ষেপকে স্বাগত জানায়। ’

রোববার (৪ অক্টোবর) কো-অপারেশন এ্যাফ্লোট রেডিনেস এন্ড ট্রেইনিং (কারাত)’২০১৫ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বার্নিকাট এ কথা জানান।

বঙ্গোপসাগরে ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর যৌথ সমুদ্র মহড়া। পাঁচদিনব্যাপী কারাত নামে এই মহড়া শেষ হচ্ছে রোববার।

নৌবাহিনীর ঈসা খাঁ ঘাঁটিতে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল আখতার হাবিব এবং কমডোর কমান্ডিং এম খালেদ ইকবাল বক্তব্য রাখেন।

মতামত