টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে তিন দিনে চার জমজ সন্তানের জন্ম

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

Raozan-Pic-maচট্টগ্রাম, ০৪ অক্টোবর (সিটিজি টাইমস): রাউজান নোয়াপাড়া পথেরহাটে কসমিক হাসপতালে তিন দিনের ব্যবধানে জমজ চার সন্তানের জন্ম হয়েছে। প্রথমবারেরমত তিন দিনের ব্যবধানে এ হাসপাতালে সফলভাবে চার সন্তানের জন্মলাভ করায় মহাখুশি হাসপাতালের চিকিৎসক, পরিচালক ও কর্মকর্তা কর্মচারিরা।

জানা যায়, উপজেলার কদলপুর ইউনিয়নের ইশান বট্টের হাটের বাসিন্ধা প্রবাসি আলমগীরের স্ত্রী শিরিন আকতার প্রসব যন্ত্রনা নিয়ে ভর্তি হওয়ার পর শনিবার রাতে চিকিৎসকরা সফল অস্ত্রপাচারের মাধ্যমে দুই জমজ সন্তানের প্রসব করান।

এতে এক নাতি ও এক নাতনি সুস্থ ও সবলভাবে জন্মলাভ করায় খুশি নানা বড়ঠাকুর পাড়া এলাকার বাসিন্ধা নজরুল ইসলাম, ফয়জুল ইসলাম ও আবদুছ ছালাম। তারা বলেন, মফস্বল এলাকায় এই ধরনের হাসপাতাল হওয়ায় এলাকার মানুষ দ্রুত গতিতে চিকিৎসা সেবা পাচ্ছে। যার কারনে আমাদের মেয়ে সুস্থ জীবন ফিরে পেয়েছে।

এছাড়াও গত বৃহষ্পতিবার রাতে একই উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের মগদাই চাদেরদীঘির আনোয়ার হোসেনের স্ত্রী রেশমী বেগমের কোল জুরে বিনা অস্ত্রোপাচারে জন্মলাভ করেন জমজ দুই ছেলে সন্তান। এরাও সবাই সুস্থ আছেন বলে হাসপাতালের পরিচালক মো.নাছির উদ্দিন জানান।

কসমিক হাসপাতাল এন্ড ডায়গনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম গতকাল স্থানীয় সাংবাদিকদের জানান, শুরু থেকে এ হাসপাতালের উদ্যেশ্যই হচ্ছে সেবাদান। তাই আমরা ব্যবসায়িক মনোভাবের চেয়ে সেবার প্রতি মনোযোগী হওয়ায় দিন দিন রোগিদের আস্থা বাড়ছে। যার কারণে এখানে যে কোন ধরনের রোগীরা প্রতিদিন ভীড় করছে।

হাসপাতালের পরিচালক জসীম উদ্দিন আমির জানান, হাসপাতালটি প্রতিষ্টার পর থেকেই ৭ মাসের মধ্যে নানা ধরনের জটিল অপাশেরন থেকে শুরু করে শতাধিকের উপরে সফল অপারেশ সম্পন্ন করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত