টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিদেশি হত্যা সুপরিকল্পিত: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ০৪ অক্টোবর (সিটিজি টাইমস):  দুই বিদেশি হত্যা সুপরিকল্পিত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দুই বিদেশি হত্যাকারীরা প্রশিক্ষিত। কারণ তারা যে গুলি করেছে তা কিন্তু লক্ষ্যচ্যুত হয়নি। এ থেকে অনেক কিছুই বুঝা যায়।

রবিবার গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, অস্ট্রেলিয়া নিরাপত্তার অজুহাতে বাংলাদেশ সফরে আসেনি। কিন্তু তাদের দেশেই যে দুইজন মানুষ গুলি করে মারল। সেটার জবাব তারা কিভাবে দেবে। আমেরিকায়ও তো মানুষ গুলি করে মারা হচ্ছে। সেগুলো নিয়ে তো কোনো মাথা ব্যাথা নেই। কিন্তু আমাদের দেশ নিয়ে এতো কথা কনে। তিনি বলেন, আমরা তো অপরাধ হলেই ব্যবস্থা নিচ্ছি।

তিনি বলেন, মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল-এমডিজি পুরণে সফলতা দেখিয়েছে বাংলাদেশ। এই পরিকল্পনা ঘোষণা করা হয় ২০০০ সালে। তখন আমিই প্রধানমন্ত্রী হিসেবে জাতিসংঘে অংশ নিয়েছিলাম। আর আবার সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল-এসডিজি নির্ধারণেও আমি প্রধানমন্ত্রী হিসেবে উপস্থিত থেকেছি।

তিনি বলেন, এমডিজির লক্ষ্য ছিল দারিদ্র্য নিরসন। সেখানে আমরা অনেক সফল হয়েছি। এমডিজিতে যারা সফল হয়েছেন তাদের নাম উচ্চারণের ক্ষেত্রে বাংলাদেশের নাম ছিল সর্বাগ্রে। আরএসডিজি লক্ষ্য পুরণেও বাংলাদেশ ভাল ভূমিকা পালন করবে- এমন আশা ব্যক্ত করেছেন বিশ্ব নেতারা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত