টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রায় বহাল থাকলে ডিসেম্বরের মধ্যেই মুজাহিদ-সাকার ফাঁসি

bnp-bjiচট্টগ্রাম, ০৪ অক্টোবর (সিটিজি টাইমস): রায় বহাল থাকলে মাস দুয়েকের মধ্যে কার্যকর হতে পারে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি; বলছেন মামলা সংশ্লিষ্টরা। তবে রিভিউ আবেদনের ওপরই নির্ভর করছে পুরো প্রক্রিয়াটি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মানবতাবিরোধী অপরাধের মামলায় সর্বোচ্চ আদালতের পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয় ৩০শে সেপ্টেম্বর। পরের দিন, মৃত্যু পরোয়ানা জারি করে ট্রাইব্যুনাল। মৃত্যু পরোয়ানা শোনানোর পর, ১৫ দিনের মধ্যে করতে হয় রিভিউ আবেদন। এ দুজনকে পরোয়ানা পড়ে শোনানো হয় পহেলা অক্টোবর। সে হিসেবে রিভিউ করতে হবে ১৬ অক্টোবরের মধ্যে।

ট্রাইব্যুনাল সংশ্লিষ্টরা বলছেন, রায় কার্যকরের প্রক্রিয়া শেষ হতে সময় লাগতে পারে ডিসেম্বর পর্যন্ত। রিভিউর পর, বর্তমান রায়ে বড় কোনো পরিবর্তন সম্ভাবনা দেখছে না ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। এরই মধ্যে রিভিউ আবেদনের বিষয়ে মুজাহিদের সঙ্গে দেখা করেছেন তার আইনজীবী। সালাউদ্দীন কাদের চৌধুরীর রিভিউর সিদ্ধান্তও জানা যাবে কদিনের মধ্যেই।

সুত্রঃ independent tv

মতামত