টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জানুয়ারিতে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ

চট্টগ্রাম, ০৩ অক্টোবর (সিটিজি টাইমস): ২০১৬ সালের জানুয়ারি থেকে চট্টগ্রামে বহুল কাঙ্কিত হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপন হচ্ছে।

এই লক্ষে ইতোমধ্যে ১০ জন বিচারপতি নিয়োগ দেয়ার কাজ শুরু করেছে সুপ্রিম কোর্ট।

শনিবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠান শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সাথে সাক্ষাৎ করতে গেলে ‘চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ বাস্তবায়ন পরিষদ’র নেতাদের একথা জানান প্রধান বিচারপতি।

শনিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো সংগঠনটির এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। সংগঠনটির প্রধান সমন্বয়কারি অ্যাডভোকেট কাশেম কামালও বাংলামেইলকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এতে বলা হয়, সাক্ষাতের সময় প্রধান বিচারপতি চট্টগ্রামের আইনজীবীদের আশ্বস্থ করে বলেন, স্বয়ং প্রধানমন্ত্রী চট্টগ্রামে হাইকোর্টে সার্কিট বেঞ্চ দেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন সেখানে চট্টগ্রাম হাই কোর্টের সার্কিট বেঞ্চ হবেই। আগামী বছরের জানুয়ারিতে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপন করা হবে। এই লক্ষে ইতিমধ্যে ১০ জন বিচারপতি নিয়োগ দেয়ার কাজ শুরু হয়েছে।’

এ সময় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.মিজানুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী, আইন কমিশনের সদস্য ড. শাহআলম, সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, চট্টগ্রামের জেলা ও দায়ের জজ নূরুল হুদা উপস্থিত ছিলেন।

মতামত