টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নাইক্ষ্যংছড়ি ও আলীকদম উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

বান্দরবান প্রতিনিধি

চট্টগ্রাম, ০১ অক্টোবর (সিটিজি টাইমস): নাশকতার মামলায় চার্জশিট দেয়ার পরিপ্রেক্ষিতে নাইক্ষ্যংছড়ির উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ ও আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়াকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় বিভাগের উপজেলা শাখা/২-এর জ্যেষ্ঠ সহকারী সচিব লুৎফুর নাহার স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি চিঠি বান্দরবানে পৌঁছায়।

সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন বান্দরবান জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক নূরুল উল্লাহ নূরি।

নূরুল উল্লাহ নূরি জানান, আওয়ামী লীগের কার‌্যালয়ে হামলার অভিযোগে করা মামলায় কয়েক দিন আগে আদালতে চার্জশিট দেয়া হয়। তাতে আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালামের নাম রয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহেদুল ইসলাম জানান, কক্সবাজারের রামু বৌদ্ধবিহারে হামলা মামলার (৩৯/২০১২) অভিযোগপত্রে চেয়ারম্যান তোফাইল আহম্মেদের নাম আছে। ওই ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ-সংক্রান্ত একটি ফ্যাক্স বৃহস্পতিবার সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি ইউএনও কার্যালয়ে পাঠানো হয়েছে।

তোফাইল আহমেদ জানান, সাময়িক বরখাস্তের একটি চিঠি তিনি পেয়েছেন। তবে রামু বৌদ্ধবিহারের হামলার ঘটনার সঙ্গে তিনি জড়িত নন বলে দাবি করেন।

আবুল কালাম ও তোফায়েল আহমেদ বিএনপি-সমর্থিত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

মতামত