টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে মা-মেয়ে হত্যায় দুজনের ফাঁসি

ma- meyaচট্টগ্রাম, ০১ অক্টোবর (সিটিজি টাইমস):  চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসকি এলাকায় মা-মেয়েকে হত্যার দায়ে মেয়ের কথিত প্রেমিক ও তার বন্ধুকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মহিতুল হক এনাম চৌধুরী এ রায় দেন।

রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি- আবু রায়হান ওরফে আরজু (২৩) ও তার বন্ধু শহীদ (২৭) আলাদাতের কাটগড়ায় উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৪ মার্চ সকালে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ১৭ নম্বর সড়কের যমুনা নামে একটি ভবনের চতুর্থ তলায় সিঅ্যান্ডএফ ব্যবসায়ী রেজাউল করিমের স্ত্রী রেজিয়া বেগম (৫০) ও এএসসি পরীক্ষার্থী মেয়ে সায়মা নাজনীন নিশাতকে (১৬) কুপিয়ে ও পায়ের রগ কেটে হত্যা করা হয়।

এ ঘটনার পর দিন রেজাউল করিম একটি মামলা দায়ের করলে সিএমপির ডিবির একটি দল ঢাকার ফকিরাপুলের একটি হোটেল থেকে নিশাতের কথিত প্রেমিক আরজুকে এবং নগরীর খুলশী থানার পাঞ্জাবী লেইন থেকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় দুজনেই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তারা স্বীকার করেন, প্রেমে প্রত্যাখ্যাত হয়ে আরজু নিশাতকে খুনের সিদ্ধান্ত নেয়। একাজে সহায়তা করতে ১০,০০০ টাকার বিনিময়ে তার বন্ধু শহীদকে ভাড়া করে। দুজনে মিলে ২৫০ টাকা দিয়ে একটি দেশীয় অস্ত্র (টোঁটা) তৈরি করে।

পরে ২৪ মার্চ সকালে সুযোগ বুঝে নিশাতদের বাসায় ঢুকে প্রথমে মেয়েকে পরে মাকে কুপিয়ে হত্যা করে। পরে দুজনেরই পায়ের রগ কেটে মৃত্যু নিশ্চিত করে খুনিরা বাসা থেকে বেরিয়ে যায়।

এরপর মামলার তদন্ত কর্মকর্তা ২০১৪ সালের ২৫ মে গ্রেপ্তার দুই আসামি আরজু ও শহীদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আট পৃষ্টার অভিযোগপত্রে ৩৭ জনকে সাক্ষী করা হয়। এর মধ্যে ৩০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার রায় ঘোষণা করা হলো।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত