টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে মেডিকেল ভর্তিচ্ছুকদের বিক্ষোভ

চট্টগ্রাম, ৩০ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): চট্টগ্রাম ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার দাবিতে চট্টগ্রামে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এসময় তারা ওই পরীক্ষাকে ফাঁসকৃত প্রশ্নে নেয়া পরীক্ষা বলে আখ্যা দেয়।

বুধবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে সমাবেশ করে শিক্ষার্থীরা। পরে সমাবেশ শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, মেডিকেল পরীক্ষা ফাঁসকৃত প্রশ্নে নেয়া হয়েছে এটি দেশবাসীর কাছে পরিস্কার। সরকার তাদের ব্যর্থ তাকে আড়াল করার জন্য সাধারণ শিক্ষার্থীদের দাবিকে উপক্ষো করে ভর্তি কার্যক্রম শুরু করেছে। কিন্তু শিক্ষার্থীরা যৌক্তিক দাবি আদায়ে পিছ পা হবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা হয় অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় ৮৩ হাজার শিক্ষার্থী অংশ নেন যার মধ্যে ৪৮ হাজার ৪৪৮ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করেন। তবে অভিযোগ ওঠে প্রশ্ন ফাঁসের। এ ঘটনায় কয়েকজনকে গ্রেফতার করা হলে পরদিন ১৯ সেপ্টেম্বর থেকে সারাদেশে ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার দাবিতে আন্দোলনে নামে মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত