টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পুলিশি তৎপরতায় মিরসরাই পৌর বিএনপি’র সম্মেলন পন্ড

এম মাইন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

Mirsarai-Bnpচট্টগ্রাম, ২৯ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): পুলিশি তৎপরতায় মিরসরাই পৌর বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন পন্ড হয়ে গেছে। মঙ্গলবার বিকাল ৩টায় উপজেলা বিএনপি’র কার্যালয়ে মিরসরাই পৌর বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করে পৌর বিএনপি। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও উত্তরজেলা বিএনপি’র আহ্বায়ক লায়ন আসলাম চৌধুরী এফসিএ। সম্মেলনকে কেন্দ্র করে দুপুর থেকে মিরসরাই পৌর বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকে। ঐ সময় মিরসরাই থানা পুলিশ উপজেলা বিএনপি অফিস ও মহাসড়কে অবস্থান নেয়। পরে তাদের বাধার মুখে সম্মেলন পন্ড হয়ে যায়। পুলিশি তৎপরতায় নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। পরে বিএনপি নেতা আসলাম চৌধুরী মিরসরাই নেতাকর্মীদের সাথে সৌজন্যমূলক সংক্ষিপ্ত সাক্ষাত শেষে সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

এ ব্যাপারে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী জানান, পুলিশ পূর্ব পরিকল্পিতভাবে মিরসরাই পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন পন্ড করে দিয়েছে। শত বাধা দিয়েও আমাদের গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করতে পারবেনা। আমরা সম্মেলন সম্পন্ন করবোই এবং আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলবো।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ উদ্দিন এমকে ভূঁঞা জানান, মিরসরাই পৌর বিএনপি মিটিংয়ের জন্য প্রসাশন থেকে কোন অনুমতি নেয়নি। এছাড়া উপজেলা চত্ত্বরে ‘উন্নয়ন মেলা’ চলছে। পৌর বিএনপির মিটিংয়ের কারনে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার সম্ভবনা ছিল। তাই বিএনপির নেতাকর্মীদের মিটিংয়ে না আসতে নিরুসাহিত করা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত