টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশ নিয়ে নিশা দেশাইয়ের বিশেষ ব্রিফিং ‍আজ

woচট্টগ্রাম, ২৯ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): নিউ ইয়র্কের স্থানীয় সময় ২৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, সকাল ১০টায় বাংলাদেশ বিষয়ে মিডিয়াকে বিশেষ ব্রিফিং করবেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। এই ব্রিফিং অনুষ্ঠিত হবে ম্যানহাটানের মেডিসন এভিনিউস্থ প্যালেস হোটেলের মিলনায়তনে। উল্লেখ্য, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে অংশগ্রহণ উপলক্ষ্যে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নেতৃত্বে যুক্তরাষ্ট্র সরকারের প্রতিনিধি দল এই হোটেলে অবস্থান করছেন। জাতিসংঘের চলতি অধিবেশনে মার্কিন প্রতিনিধি দলের সদস্য হিসেবে সেক্রেটারি বিসওয়ালও বর্তমানে নিউ ইয়র্কে রয়েছেন। তাঁর সাথে অন্যান্যের মধ্যে রয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ডেপুটি এসিস্টেন্ট সেক্রেটারি এলিজাবেথ ফিতসিমনস এবং স্টেট ডিপার্টমেন্ট-এর দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর নবনিযুক্ত মুখপাত্র এলেনা হোয়াইটস।

এর আগে নিউ ইয়র্ক ফরেন প্রেস সেন্টারের দক্ষিণ ও মধ্য এশিয়া বিভাগের পরিচালক মনিকা সী কর্তৃক গত সপ্তাহে প্রেরিত প্রেস ব্রিফিং বিষয়ক আমন্ত্রণে উল্লেখ করা হয় যে পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ডেপুটি এসিস্টেন্ট সেক্রেটারি এলিজাবেথ ফিতসিমনস বাংলাদেশ বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করবেন এবং এই ব্রিফিংটি নিউ ইয়র্ক সময় ২৮ সেপ্টেম্বর, সোমবার, বিকেল ৪টায় স্টেট ডিপার্টমেন্ট-এর নিউ ইয়র্কস্থ ফরেন প্রেস সেন্টারে অনুষ্ঠিত হবে। কিন্তু ২৮ তারিখ, সোমবার, নির্ধারিত সময়ের ৩০ মিনিট পূর্বে স্টেট ডিপার্টমেন্ট-এর দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর মুখপাত্র এলেনা হোয়াইটস মুঠোফোন বার্তায় জানান যে, অনিবার্য কারণবশত দিনের প্রেস ব্রিফিংটি বাতিল করা হয়েছে। এ সংবাদ সম্মেলনটি নিউইয়র্ক সময় ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এলেনা আরও বলেন, মঙ্গলবারের প্রেস ব্রিফিংয়ে সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বিসওয়াল বাংলাদেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলবেন।

পরবর্তীতে এই পরিবর্তন সম্পর্কে জানতে চাইলে স্টেট ডিপার্টমেন্ট-এর দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মুখপাত্র এলানা হোয়াইটস বলেন, বাংলাদেশের কূটনৈতিক জোনে একজন ইতালীয় নাগরিকের প্রকাশ্য খুন এবং নিরাপত্তার অভাবে অস্ট্রেলীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফরের অনীহার মতো ঘটনাগুলোর পর বাংলাদেশ পরিস্থিতি পুনর্মূল্যায়নের সুবিধার জন্যই এই পরিবর্তন করতে হয়েছে।

মতামত