টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে ফিড মিলে আগুন দিয়েছে দূর্বৃত্তরা, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

Mirsarai-Agnikando-Photoচট্টগ্রাম, ২৯ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  মিরসরাইয়ে নাহার এগ্রো গ্রুপের নাহার ফিড মিলে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। এতে পোলট্রি খাদ্য ও মেডিসিন পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবী করেছেন। ২৮ সেপ্টেম্বর রাতে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের সোনাপাহাড় নাহার ফিড মিলে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে নাহার এগ্রো হ্যাচারীর ম্যানেজার (প্রশাসন) ফাইম উদ্দিন ভূঁইয়া বাদি হয়ে জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছেন।

নাহার এগ্রো হ্যাচারীর জিএম (জেনারেল ম্যানেজার) প্রোডাকশন মনোজ চৌহান বলেন, ২৮ সেপ্টেম্বর মধ্যরাতে ফিড মিলের পুর্বপাশ দিয়ে ফ্যানের পাশের চিদ্র দিয়ে কে-বা কারা ভেতরে আগুন ধরিয়ে দেয়। মহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় ফিড মিলে থাকা ৪৫ টন ভিটামিন এমসিপি, ৭০ টন ভুট্টা, ১৬ টন প্রিমিক্স ও ৩ লাখ টাকার চটের বস্তা পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। পরে হ্যাচারী ও ফিড মিলের প্রায় ১৪০-১৫০ শ্রমিক প্রাণপন চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রনে আনে। তার ধারনা পুর্ব শত্রুতার জের ধরে কেউ এ কাজ করতে পারে।

এ ব্যাপারে জোরারগঞ্জ থানার দায়িত্বরত কর্মকর্তা (ডিউটি অফিসার) উপ-পরিদর্শক শাহ আলম অগ্নিকান্ডের ঘটনায় একটি অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, এ ঘটনায় তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামত