টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সেল্টা ভিগোতে উড়ে গেল বার্সা

চট্টগ্রাম, ২৪ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): সেল্টা ভিগোর বিপক্ষে বুধবার রাতে হলুদ জার্সি পড়ে খেলতে নেমেছিল বার্সেলোনা। কিন্তু ম্যাচ শেষে বার্সা শিবির হলুদ থাকেনি। বেদনার বিষে নীল হয়েছে। শক্তিমত্তায় বার্সেলোনার চেয়ে ঢের পিছিয়ে সেল্টা ভিগোর কাছে তাদের হার মানতে হয়েছে ৪-১ গোলের ব্যবধানে। নতুন মৌসুমে কাতালানদের প্রথম হারের স্বাদ দিল সেল্টিকরা। স্প্যানিশ লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের এমন হারে যারপরনাই হতাশ সবাই।

বুধবার বালাইদোস স্টেডিয়ামে প্রথম ২৫ মিনিটে গোলের দেখা পায়নি কেউ। এ সময়ে অবশ্য উভয় দলই ভালো কিছু আক্রমণ শানায়। ম্যাচের অচলবস্থা কাটে ২৬ মিনিটে। এ সময় হুগো মালোর বাড়ানো বল পেয়ে যান সেল্টা ভিগোর নলিতো। ঠা-া মাথায় ডান পায়ের শটে বক্সের বাম পাশ দিয়ে বল জালে জড়ান (১-০)। পরের মিনিটেই আরো একটি গোল হজম করে বসে বার্সা। এবারও গোলের জোগানদাতা নলিতো। তার হেড থেকে পাওয়া বল বাম পায়ের শটে নিশানা ভেদ করেন লাগো আসপাস (২-০)। এরপর আরো কিছু আক্রমণ শানায় স্বাগতিকরা। কিন্তু সেটা থেকে কোনো গোল আদায় করে নিতে পারেনি। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারো আঘাত হানে সেল্টিকরা। আবারো সেই নলিতো ও আসপাস। ম্যাচের ৫৬ মিনিটে নলিতোর সহায়তায় নিজের দ্বিতীয় গোলের দেখা পান আসপাস। আর সেল্টা ভিগো এগিয়ে যায় ৩-০ গোলে। উল্লাস মেতে ওঠে গোটা স্টেডিয়াম। সেল্টা ভিগোর সমর্থকদের উল্লাসধ্বনি যেন বিষের কাঁটার মতো বিধতে থাকে বার্সেলোনার সমর্থক ও খেলোয়াড়দের কানে। ম্যাচের ৮০ মিনিটে একটি গোল শোধ দেয় লুইস এনরিকের শিষ্যরা। গোলটি করেন বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে ৮৩ মিনিটে বার্সেলোনার পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সেল্টা ভিগোর জন গুইদেত্তি। তার গোলে ভর করে শেষ পর্যন্ত ৪-১ গোলের পরাজয়ের স্বাদ দেয় মেসি এন্ড কোংদের।

এমন হারের ফলে ৫ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকে পঞ্চম স্থানে নেমে গেছে বার্সেলোনা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত