টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঈদের দিনও বৃষ্টির শঙ্কা

abhaoaচট্টগ্রাম, ২৪ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  গত ঈদুল ফিতরের মতো ঈদুল আজহায়ও বৃষ্টির যন্ত্রণায় ভুগতে পারেন দেশের বেশির ভাগ অঞ্চলের মানুষ। ভারী বৃষ্টিপাত না হলেও ঈদের দিন শুক্রবার হালকা বৃষ্টির আশঙ্কা রয়েছে। তবে মাঝে মাঝে রোদের ঝিলিকও দেখা যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, শুক্রবার ২৫ সেপ্টেম্বর ঈদের দিন সকাল থেকে রাজধানীতে হালকা বৃষ্টিপাত হতে পারে। তবে বাংলাদেশের উপর বঙ্গোপসাগরে বর্ষারোহী মৌসুমী বায়ু থাকলেও এর অবস্থান দুর্বল। তাই ভারী বর্ষণের সম্ভাবনা কম।

হালকা বৃষ্টির পর দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাজধানীতে রোদ উঠবে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ঈদের দিন ঢাকায় ২০ থেকে ৪০ থেকে মিলিমিটার, সিলেটে ১০ থেকে ৪০ মিলিমিটার, চট্টগ্রামে, কক্সবাজার ও টেকনাফে ৮০ থেকে ২৫০ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে ঈদের বাকি রয়েছে আর একদিন। বুধবারও থেমে থেমে বৃষ্টি হয়েছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে। সন্ধ্যার পর রাজধানীতে বেশি কিছুক্ষণ ভারী বৃষ্টিপাত হয়েছে। আগামীকাল বৃহস্পতিবারও থেমে থেমে বৃষ্টি থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। তবে বৃষ্টির ভোগান্তি ফেরাতে পারেনি ঘরমুখো মানুষের স্রোত। বৃহস্পতিবার এই জনস্রোত আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

মতামত