টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বার কাউন্সিল থেকে ব্যারিস্টার আমীরের পদত্যাগ

albdচট্টগ্রাম, ২২ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): সদস্য পদ থেকে পদত্যাগ করার জন্য বাংলাদেশ বার কাউন্সিল বরবার পত্র পাঠিয়েছেন ব্যারিস্টার এম আমির উল ইসলাম। মঙ্গলবার সন্ধায় এই পদত্যাগপত্র বার কাউন্সিলে জমা দেয়ার জন্য পাঠিয়েছেন বলে নিশ্চিত করেন ব্যারিস্টার এম আমির উল ইসলামের মেয়ে ব্যারিস্টার তানিয়া আমীর।

এর আগে সোমবার রাতের দিকে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য পদে নির্বাচিত ব্যারিস্টার আমিরুল ইসলাম পদত্যাগ করার ঘোষণা দেন। মঙ্গলবার বিকেলে সংস্থাটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার।

মঙ্গলবার বিকেলে প্রথম সভায় তাকে গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত করা হয়। বার কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্বে থাকেন পদাধিকার বলে অ্যাটর্নি জেনারেল। বর্তমান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সভাপতিত্বে বার কাউন্সিল ভবনে ওই সভা অনুষ্ঠিত হয়।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, নির্বাচিত সদস্যদের মতামতের ভিত্তিতে সদস্যদের মধ্য থেকেই একজনকে ভাইস চেয়ারম্যান পদে মনোনীত হয়েছেন।’

বার কাউন্সিলের আইন অনুযায়ী আইনজীবী ইয়াহিয়া খান ভাইস চেয়ারম্যান হিসেবে বাসেত মজুমদারের নাম প্রস্তাব করেন। ওই প্রস্তাবে সমর্থন করেন আইনজীবী জেড আই খান পান্না। প্রস্তাব সমর্থনের পরে আর কোন প্রার্থী না থাকায় তিনি নির্বাচিত হন। তবে বৈঠকে বার কাউন্সিলের ১৪ সদস্যের মধ্যে ১৩ জন নির্বাচিত সদস্য উপস্থিত ছিলেন। বৈঠকে শুধু মাত্র ব্যারিস্টার এম আমির-উল ইসলাম অনুপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত