টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঈদের ছুটিতে চট্টগ্রাম নগরীতে বিশেষ নিরাপত্তা

cmpচট্টগ্রাম, ২২ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  ঈদ-উল-আযহার ছুটিতে বন্দর নগরী চট্টগ্রামের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ বিশেষ সতর্কাবস্থায় থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বৃহস্পতিবার থেকে তিন দিনের ছুটি শুরু হচ্ছে। প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে ইতোমধ্যেই নগরী ছাড়তে শুরু করেছেন অনেকেই।

এদিকে,  নগরীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী । মোতায়েন করা হয়েছে ১১০০ অতিরিক্ত পুলিশ। ব্যাংক , গরুর হাট ও আবাসিক এলাকাগুলোতে বাড়ানো হয়েছে পাহারা।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার তানভির আরফাত (গোয়েন্দা শাখা)  বলেন, আসন্ন কোরবানীর ঈদ উপলক্ষে চট্টগ্রাম নগরী থেকে ঘরমুখো মানুষ যাত্রা শুরু করেছেন। এতে আস্তে আস্তে ফাঁকা হতে শুরু করেছে নগরী । এ সুযোগে অপরাধীরা সক্রিয় হয়ে উঠতে পারে। তাই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।এরই মধ্যে ব্যাংকপাড়াগুলোতে বাড়তি পুলিশ দেয়া হয়েছে। আবাসিক এলাকায়ও টিম বাড়ানো হচ্ছে। এছাড়া কোরবানীর পশু আনা-নেওয়ার ক্ষেত্রে বিভিন্ন জায়গায় ছিনতাই, চাঁদাবাজির ঘটনা ঘটে। এজন্য ওয়াসার মোড়সহ নগরীর বিভিন্ন স্পটে পুলিশের টহল বাড়ানোর পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের তৎপরতাও বাড়ানো হয়েছে।

ঘরমুখো মানুষের ভিড়ে বাস স্টেশন ও রেল স্টেশনে যেন অপরাধমূলক কাজ না হয় সেজন্যও গোয়েন্দা পুলিশ তৎপর রয়েছে, জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে চামড়া পাচার রোধে নগরীতে বাড়তি সতর্কতা অবলম্বন করতে যাচ্ছে পুলিশ।

প্রসঙ্গে তানভির আরফাত বলেন , নগরী থেকে ট্যানারি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন চামড়া বাইরে যেতে দেওয়া হবে না। চামড়া পাচার রোধে চট্টগ্রাম সিটি গেইটে গোয়েন্দা পুলিশের একটি টিম কাজ করবে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভাট্টচার্য বলেন, চট্টগ্রাম নগরীতে কোরবানীর ঈদ উপলক্ষে ব্যাংক ,আবাসিক এলাকা ও বিনোদন কেন্দ্রগুলোতে কয়েক’শ পুলিশ কাজ করবে। ইতোমধ্যে কোরবান পশুবাজারসহ সার্বিক নিরাপত্তায় নগরীতে নিয়মিত পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে ১১০০ পুলিশ সদস্য।

তিনি বলেন, নগরীর বিভিন্ন এলাকার মহল্লা কমিটির চাহিদা অনুযায়ি তাদের কী ধরনের সহযোগিতা প্রয়োজন, তার ভিত্তিতেও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত