টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শনিবার সিএনজি স্টেশনে ২৪ ঘণ্টা গ্যাস বন্ধের ঘোষণা

cngচট্টগ্রাম, ২২ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): ঈদের দিন রাত ১২টা থেকে ২৪ ঘণ্টা ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিবিয়ানা গ্যাসক্ষেত্রের জরুরি রক্ষণাবেক্ষণের জন্য ঈদের দিন শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে শনিবার দিবাগত রাত ১২টা পর্যন্ত সব সিএনজি স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এর আগে ঈদকে সামনে রেখে আগে থেকে পরের তিন দিনসহ মোট সাতদিন সব সিএনজি ফিলং স্টেশন ২৪ ঘন্টা খোলা রাখার সিদ্ধান্ত দিয়েছিল সরকার।

এমনিতে বিকেল পাঁচটা থেকে রাত নয়টা পর্যন্ত সিএনজি ফিলং স্টেশন বন্ধ থাকে। তবে ঈদে ঘরমুখো যাত্রীদের সুবিধার জন্য প্রতিবারই কয়েক দিনের জন্য ওই নিয়ম শিথিল করে সব সময় গ্যাস বিক্রি করার অনুমতি দেওয়া হয়।

জ্বালানি মন্ত্রণালয়ের নতুন ঘোষণা অনুযায়ী, সাতদিন নিরবচ্ছিন্ন গ্যাস পাবে না সিএনজি স্টেশনগুলো।

উল্লেখ্য, শেভরন পরিচালিত বিবিয়ানা দেশের সবচেয়ে বড় গ্যাস ক্ষেত্র। দেশের উৎপাদিত মোট গ্যাসের প্রায় ৪৫ শতাংশই আসে এই গ্যাসক্ষেত্র থেকে।

জানা গেছে, নিয়মিত রক্ষণাবেক্ষণের অংশ হিসেবে ওইদিন বিবিয়ানা গ্যাস ফিল্ডের উৎপাদন বন্ধ থাকবে।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মীর আসলাম উদ্দিন বলেন, বিবিয়ানা ফিল্ড থেকে গ্যাস উৎপাদন বন্ধ থাকায় দেশের বিদ্যুতের উৎপাদন স্বাভাবিক রাখতে সিএনজি স্টেশন বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মতামত