টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বেতন বাড়ছে মাশরাফিদের

spচট্টগ্রাম, ২১ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): জাতীয় দলের ক্রিকেটাররা বেতন বাড়ানোর অনুরোধ করেছেন বিসিবির কাছে। বিসিবিও চাইছে ক্রিকেটারদের অনুরোধে সাড়া দিতে।

বিসিবি সূত্রে জানা গেছে, বিষয়টি নিয়ে এখনো কোনো ধরনের আলোচনা হয়নি। তবে পরবর্তী পরিচালনা পর্ষদের সভায় বিষয়টি উত্থাপিত হবে। পরিচালকরা ক্রিকেটারদের বেতন বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নিবেন।

২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পায় বাংলাদেশ। এরপর থেকে ক্রিকেটারদের বেতনের আওতায় নিয়ে আসে বিসিবি। তখন থেকেই ক্রিকেটারদের বেতন বাড়ছে নিয়মিতহারে। ২০১৫ সালের বিসিবির বেতন কাঠামোয় বেতন পাচ্ছেন ১৪ ক্রিকেটার। ‘এ’ প্লাস, ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ডি’-এই পাঁচ ক্যাটাগরির ক্রিকেটারদের সর্বোচ্চ বেতন ২ লাখ টাকা এবং সর্বনিম্ন ৬০ হাজার টাকা। ‘এ’ প্লাস ক্যাটাগরিতে ২ লাখ টাকা বেতন পাচ্ছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। ১ লাখ ৭০ হাজার টাকা বেতন ‘এ’ ক্যাটাগরিতে এ বছর নেই কোনো ক্রিকেটার। ১ লাখ ২০ হাজার টাকার ‘বি’ ক্যাটাগরিতে রয়েছেন রুবেল হোসেন, নাসির হোসেন ও ইমরুল কায়েস। ৯০ হাজার টাকার ‘সি’ ক্যাটাগরিতে মুমিনুল হক, এনামুল হক বিজয় ও শফিউল ইসলাম সুহাশ এবং ৬০ হাজার টাকার ‘ডি’ ক্যাটাগরিতে রয়েছেন তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন ও আরাফাত সানি।

মতামত