টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের দৈনিক সাঙ্গু পত্রিকার সম্পাদক কারাগারে

sanguচট্টগ্রাম, ২১ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):   তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় চট্টগ্রাম থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক সাঙ্গু পত্রিকার সম্পাদক কবীর হোসেন সিদ্দিকীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম নুরুল আলম সাঙ্গু পত্রিকার সম্পাদক কবীর হোসেন সিদ্দিকীর জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

চট্টগ্রামের কেডিএস গ্রুপের মালিক আলহাজ্ব খলিলুর রহমানের বিরুদ্ধে সাঙ্গু পত্রিকায় মানহানিকর এবং উদ্দেশ্যমূলক সংবাদ প্রচার এবং ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে কেডিএস গ্রুপের পক্ষ থেকে সাঙ্গু পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে ওই মামলা দায়ের করা হয়। মামলায় পত্রিকার বার্তা সম্পাদক বদরুল ইসলাম মাসুদ এবং প্রধান প্রতিবেদক চম্পক চক্রবর্তীকেও আসামি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান সাঙ্গু পত্রিকার সম্পাদক কবীর হোসেন সিদ্দিকীকে কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করে জানান, তথ্যপ্রযুক্তি আইনে কেডিএস গ্রুপের মামলা আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন আবেদন নাকচ করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য, দৈনিক সাঙ্গু পত্রিকায় গত ২৪, ২৫ এবং ২৮ জুন তিনটি প্রতিবেদন প্রকাশিত হয়। এসব প্রতিবেদনে খলিলুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন নারী কেলেঙ্কারির ঘটনাও তুলে ধরা হয়।

এসব প্রতিবেদন প্রকাশের পর কেডিএস গ্রুপের পক্ষ থেকে সাঙ্গু পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে প্রথমে চাঁদাবাজির মামলা পরে ৫৭ ধারায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়।

মতামত