টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ডিগ্রির ফল প্রকাশ : পাশের হার ৭১.৪৯

চট্টগ্রাম, ২১ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৩ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার ফলাফল সোমবার রাতে প্রকাশ করা হয়েছে। পাশের হার শতকরা ৭১ দশমিক ৪৯। এ পরীক্ষা গত ১৮ এপ্রিল শুরু হয়ে ২০ জুন শেষ হয়। সারাদেশে ৬৮১ কেন্দ্রে ১৬৮১টি কলেজে মোট পাঁচ লাখ ৩২ হাজার ৭৯ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে।

পরীক্ষায় প্রথম বর্ষে দুই লাখ ২৬ হাজার ৫৩২ জন পরীক্ষা দিয়ে দুই লাখ সাত হাজার ৪৬০ জন, দ্বিতীয় বর্ষে এক লাখ ৫১ হাজার ৫০৭ জন পরীক্ষা দিয়ে এক লাখ ৪২ হাজার ১২৮ জন, তৃতীয় বর্ষে চূড়ান্ত পরীক্ষায় এক লাখ ৫১ হাজার ৫৭৬ জন পরীক্ষা দিয়ে এক লাখ আট হাজার ৩৫৭ জন এবং সার্টিফিকেট কোর্স পরীক্ষায় দুই হাজার ৪৬৪ জন পরীক্ষা দিয়ে এক হাজার ৩৬৯ জন উত্তীর্ণ হয়েছে।

বিএ, বিএসএস, বিকম/বিবিএস ও বিএসসি এর চূড়ান্ত পরীক্ষায় এক লাখ ৫১ হাজার ৫৭৬ জন পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে এক লাখ আট হাজার ৩৫৭ জন। এর মধ্যে বিএ পরীক্ষার্থী ছিল ৪৮ হাজার ৫৮৭ জন পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে ৩৪ হাজার ৫৫৯ জন, বিএসএস থেকে ৬৬ হাজার ৮৫২ জন পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে ৪৮ হাজার ২৮৭জন, বিকম/বিবিএস থেকে ৩৩ হাজার ৪২৯ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ২৩ হাজার ৬৮৪ জন, বিএসসি থেকে দুই হাজার ৭০৯ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ১৮২৭ জন।

পরীক্ষার্থীর রোল ও কলেজওয়ারী ফল (www.nu.edu.bd) ও (www.nubd.info) ওয়েবসাইট থেকে জানা যাবে। যে কোনো মোবাইল থেকে SMS করেও ফল জানা যাবে। এ ক্ষেত্রে Message অপশনে গিয়ে nu<space>deg<space>roll লিখে ১৬২২২ নম্বরে Send করতে হবে।

সোমবার জাতীয় বিশ্ববিদ্যায়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত