টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় স্কুলছাত্রীকে উত্যক্ত : বখাটের আক্রমনে গুরুতর আহত একজন

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রাম, ১৯ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় স্কুলগামী এক স্কুল ছাত্রীর প্রতি অশালীন আচরনের প্রতিবাদ করায় ক্ষিপ্ত এক বখাটের আক্রমনে গুরুতর আহত হয়েছে একব্যাক্তি। শনিবার(১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার চন্দ্রঘোনা আদর্শ গ্রাম এ ঘটনা ঘটেছে। এ ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, স্থানীয় চন্দ্রঘোনা আদর্শ গ্রাম থেকে চন্দ্রঘোনা উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে দশম শ্রেণীর ছাত্রীকে পথ আগলে অশালীন উক্তি করতে থাকে স্থানীয় খন্ডলিয়া পাড়া গ্রামের জনৈক নুরুল ইসলামের ছেলে বখাটে মোহাম্মদ শাহেদ (২২)। এক পর্যায়ে ছাত্রীর বুকের ওড়না কেড়ে নেয় এবং হাত ধরে টানা টানি করতে থাকে। এ সময় কিছু দুর থেকে ঘটনা প্রত্যক্ষ করে ওই ছাত্রীর ফুফাত ভাই মোহাম্মদ ফোরকান (৩৫) ছুটে এসে বাধা দেয়ার চেষ্টা করলে বখাটে শাহেদ ক্ষিপ্ত হয়ে তার উপর তেড়ে উঠে এক পর্যায়ে লাথি কিল ঘুষি মারতে থাকতে । এক পর্যায়ে লাঠির আঘাতে তার ডান হাত ভেঙ্গে দেয়। এলাকার লোকজন এগিয়ে এলে বখাটে শাহেদ পালিয়ে যায়। গুরুতর অবস্থায় আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে আহত ফোরকান বাদী হয়ে রাঙ্গুনিয়া মডেল থানায় মামলা দায়ের করেন। অভিযোগ পাওয়া যায়, চন্দ্রঘোনা উচ্চ বিদ্যালয়ে যাতায়াতের পথে ইদানীং বখাটেদের উৎপাত বেড়ে গেছে। এক শ্রেণীর চিহ্নিত বখাটে রাস্তার পাশে দাঁড়িয়ে প্রকাশ্যে ছাত্রীদের প্রতি অশালীন উক্তি করে উত্যক্ত করে। বিভিন্ন সময়ে স্কুল কতৃপক্ষ এবং বখাটেদের পরিবারের প্রতি আপত্তি জানিয়েও প্রতিকার পাওয়া যায় না। এতে বখাটেরা বেপরোয়া হয়ে উঠে।

জানতে চাইলে, রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, ইভটিজিং প্রতিরোধে পুলিশ সক্রিয় ভুমিকা পালন করছে। অভিযুক্তদের শীঘ্রই গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে।

মতামত