টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে শেষদিনে টিকিট পাননি অনেক যাত্রী

চট্টগ্রাম, ১৯ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): চট্টগ্রাম রেলস্টেশনে ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষদিন চলছে শনিবার। দুপুর দুইটা পর্যন্ত দীর্ঘ সারিতে যাত্রীদের টিকিট নিতে দেখা গেলেও সিলেট, ময়মনসিংহগামী যাত্রীরা সকাল ১১টার পর থেকে টিকিট পাচ্ছেন না। দুপুর ১টার পর ঢাকাগামী যাত্রীদেরও টিকিট শেষ হয় বলে অভিযোগ যাত্রীদের। এদিকে হাজারো মানুষ টিকিট না পাওয়ায় হতাশা ব্যক্ত করেছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, শুক্রবার গভীর রাত থেকেই যাত্রীরা টিকিটের প্রত্যাশায় রেলস্টেশনে ভিড় করেন। ২৪ সেপ্টেম্বরের টিকিটের জন্য ঘরমুখো মানুষ দীর্ঘ সারিতে অপেক্ষা করেছেন। সকাল ৯টায় টিকিট বিক্রি শুরুর দুই ঘণ্টার মধ্যে শেষ হয়ে যায় চট্টগ্রাম-ময়মনসিংহ ও চট্টগ্রাম-সিলেট রুটের আন্তঃনগর রেলের টিকিট।

অনেকে দুপুর ১টার দিকে ঢাকাগামী আন্তঃনগর মহানগর গোধূলি ও তূর্ণা নিশিতার টিকিটও শেষ হয়ে গেছে বলে অভিযোগ করেন।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, ‘অগ্রিম টিকিট বিক্রি ১৫ সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত কোনো রকম সমস্যা ছাড়াই সমাপ্ত করতে যাচ্ছি। আশা করছি আজকে টিকিট প্রত্যাশীদের সবাই টিকিট পাবেন। তবে সিলেটগামী পাহাড়িকা ও ময়মনসিংহগামী বিজয় ট্রেনের টিকিট শেষ হয়ে গেছে।’

ঈদ উপলক্ষে ১৫ সেপ্টেম্বর থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়ে শনিবার বিকেল ৫টায় শেষ হচ্ছে।

২৩ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে রেলের ফিরতি টিকিট। ওইদিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের ফিরতি টিকিট, ২৪ সেপ্টেম্বর পাওয়া যাবে ২৮, ২৫ সেপ্টেম্বর ২৯, ২৬ সেপ্টেম্বর ৩০ এবং ২৭ সেপ্টেম্বর পাওয়া যাবে ১ অক্টোবরের টিকিট।

এক্ষেত্রেও মোট টিকিটের মধ্যে সাধারণ গ্রাহকদের জন্য ৬৫ শতাংশ স্টেশনে, ২৫ শতাংশ অনলাইনে, পাঁচ শতাংশ ভিআইপি এবং পাঁচ শতাংশ রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের জন্য বরাদ্দ থাকবে।

জানা যায়, চট্টগ্রাম থেকে আটটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল ৬টা ৪০ মিনিটে, মহানগর প্রভাতী সকাল ৭টায়, মহানগর গোধূলী বিকেল ৩টায় ও তূর্ণা নিশিতা এক্সপ্রেস রাত ১১টায় ঢাকার উদ্দেশে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে।

এ ছাড়া পাহাড়িকা সকাল ৮টা ১৫ মিনিটে, উদয়ন এক্সপ্রেস রাত ৯টা ৪৫ মিনিটে সিলেটের উদ্দেশে এবং মেঘনা এক্সপ্রেস ট্রেনটি বিকেল পাঁচটায় চাঁদপুরের উদ্দেশে চট্টগ্রাম ত্যাগ করবে। একই সঙ্গে চাঁদপুরের দুইটি বিশেষ ট্রেনও থাকছে।

মতামত