টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বন্দরনগরীতে বসেছে ১৮ গরুর হাট

চট্টগ্রাম, ১৯ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  কোরবানির ঈদ উপলক্ষে মহানগরীতে চারটি স্থায়ী গরুর হাটসহ ১৮টি হাট বসেছে। চট্টগ্রাম সিটি করপোরেশন উন্মুক্ত দরপত্র প্রতিযোগিতার মাধ্যমে সর্বোচ্চ দরদাতাদের অস্থায়ী গরুর বাজারগুলো ইজারা দিয়েছে। গরুর বাজারে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে সিএমপির পক্ষ থেকে সিসিটিভি ক্যামরা স্থাপন করা হয়েছে।

এদিকে জেলা পশু ও প্রাণী সম্পদ বিভাগ গঠন করেছে নগরী এবং নগরীর বাইরের বিভিন্ন গরুর বাজারে পশুর চিকিৎসা সেবা প্রদানের জন্য গঠন করেছে মেডিকেল টিম।

এ বিষয়ে জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আবদুল হাই বলেন, নগরীতে প্রাথমমিক পর্যায়ে পাঁচটি এবং ১৪টি উপজেলায় ১৮টিমেডিকেল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, নগরীতে চারটি স্থায়ী গরুর বাজার রয়েছে। এগুলো হলো- বিবিরহাট, সাগরিকা, কমল মহাজন হাট ও পোস্তার পাড় হাট।

এ ছাড়া প্রতি বছরের ন্যায় বাকলিয়া নুর নগর হাউজিং, কর্ণফুলী, ফকিরনীর হাট, মইজ্যার টেক, স্টিল মিল, পতেঙ্গা নাজিরপাড়া, ইপিজেড লেবার কলোনী, পতেঙ্গা বেড়ীবাঁধ, কাঠগড়, মোহরা ইস্পাহানী পাবলিক স্কুল মাঠ, কাপ্তাই রাস্তার মাথা ও চান্দগাঁও মেহেরজান ঘাট- এ ১২টি অস্থায়ী গরুর বাজার ইজারা দেয়া হয়েছে।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) বাবুল আকতার জানান, নগরীর চারটি স্থায়ী গরুর হাটে সিসিটিখি ক্যামরা স্থাপন করা হয়েছে। এ ছাড়া নগরীর প্রবেশদ্বার-একে খান গেইটে বসানো হয়েছে তল্লাশি চৌকি। তিনি বলেন, স্থায়ী ও অস্থায়ী সব হাটে পুলিশ ক্যাম্পের পাশাপাশি মোবাইল টিম কাজ করবে।

এদিকে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে জাল টাকা সনাক্তকরণের জন্য মেশিন বসানো হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত