টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে শিক্ষকদের কর্মবিরতি, ক্লাস-পরীক্ষা বন্ধ

চট্টগ্রাম, ১৯ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):নতুন বেতন কাঠামোয় বৈষম্যের প্রতিবাদে বৃহত্তর চট্টগ্রামে ২০টি সরকারি কলেজে দু’দিনের কর্মবিরতি শুরু করেছেন শিক্ষকরা। কর্মসূচি ফলে কোন প্রকার ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।

শনিবার থেকে দু’দিনের এ কর্মবিরতি শুরু করে শিক্ষকরা। তাছাড়া একই দাবিতে চট্টগ্রাম শিক্ষাবোর্ড, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে রোববার কর্মবিরতি পালিত হবে।

কর্মবিরতিরত সরকারি কলেজের শিক্ষকরা জানান, অষ্টম জাতীয় বেতন কাঠামোতে সিলেকশন গ্রেড বাতিল করে সরকারি কলেজ শিক্ষকদের সঙ্গে অন্য ক্যাডারের বৈষম্য সৃষ্টির করেছে। তার প্রতিবাদে এ কর্মসূচির ডাক দিয়েছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

তারা আরো জানান, সারাদেশের ৩০৫টি সরকারি কলেজ, শিক্ষাবোর্ড, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে এ কর্মসূচি পালনের আহবান জানানো হয়েছে।

এদিকে শনিবার থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ অনার্স পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও কর্মবিরতির কারণে পরীক্ষা স্থগিত করেছে। একই সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স বিভিন্ন বর্ষের পরীক্ষাও স্থগিত ঘোষণা করা হয়েছে। সঙ্গে সঙ্গে অন্যান্য ক্লাস শনিবার অনুষ্ঠিত হচ্ছে না।

মতামত