টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিররসরাইয়ে ৪ পর্যটকের উপর হামলা করে ছিনতাই

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

চট্টগ্রাম, ১৯ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): মিরসরাইয়ে ছিনতাইয়ের ঘটনা কিছুতেই থামছেনা। এবার ছিনতাইয়ের শিকার হয়েছেন ৪ পর্যটক। এসময় তাদের উপর হামলা করে সন্ত্রাসীরা। এই বিষয়ে আহতরা থানায় একটি অভিযোগ দিয়েছেন। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে।

মিরসরাই থানার এসআই আরিফ আলী ও এসআই অলিউল জানান, আহতদের দেয়া তথ্যমতে হামলা ও ছিনতাইয়ের শিকার ৪ পর্যটক হলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের ইন্টার্নি ডাক্তার আজমা ফারহিন (২৫), তার বন্ধু মিউজিশিয়ান আলমগীর কবির (৩২), জনতা ব্যাংকের অফিসার রাজিব চন্দ্র (৩২) ও প্রাইভেট ফার্মে কর্মরত রাজু আচার্য ( ২৮)। শুক্রবার মিরসরাই পৌরসদর হয়ে গোভানিয়া ফরেস্ট এলাকা দিয়ে গহীন পাহাড়ের বোয়ালিয়া ঝর্ণা দেখতে যান। বিকেল ৫টায় সবাই আহত অবস্থায় এসে মিরসরাই সদরের সেবা আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে থানায় অভিযোগ দিতে আসেন। এরপর আহতরা একটি এ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম শহরে চলে যান। অবিযোগে তারা উল্লেখ করেন, হামলাকারীরা তাদের কাছে থাকা একটি ডিএসএলআর ক্যামেরা, ৪টি সিম্পোনি মোবাইল ও ১টি আই ফোন সহ নগদ ৮ হাজার টাকা নিয়ে যায়।

এ বিষয়ে ঘটনাস্থলের নিকটবর্তী ব্রাক এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, এ দর্শনার্থীরা সেখানে ৭ জন ছিনতাইকারীর হামলার শিকার হয়। ওই এলাকায় যাবার সময় ওরা কোন সহযোগী নিয়ে না যাওয়ায় এ ঘটনা ঘটে বলে স্থানীয় অনেকের মন্তব্য।

এই বিষয়ে মিরসরাই থানার ওসি ইমতিয়াজ এম কে ভূঞা বলেন, এমন দুর্গম এলাকায় আমাদের না জানিয়ে যাওয়া ওদের ঠিক হয়নি। তবুও আমরা দর্শনার্থীদের এভাবে ছিনতাই বা হামলার শিকার হওয়ার ঘটনা খতিয়ে দেখবো। তিনি আরো বলেন, ভবিষ্যতে দর্শনার্থীদের এলাকাবাসী ও নির্ভরযোগ্য গাইড ছাড়া এভাবে গহীন পাহাড়ে না যাওয়ার বিষয়ে শীঘ্রই নোটিশ বোর্ড এর ব্যবস্থা করা হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত