টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্রগ্রামে আর্ন্তজাতিক ক্লাব কাপ ফুটবল অক্টোবরে

চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): আসছে অক্টোবরে চট্রগ্রামে বসছে আর্ন্তজাতিক ক্লাব কাপ ফুটবলের জমজমাট আসর। দেশী বিদেশী মোট আট দল অংশ নিবে তাতে। আয়োজক চট্রগ্রাম আবাহনী। টুর্নামেন্ট শুরু ২০ অক্টোবর। বাংলাদেশ ফুটবল ফেডারেশরনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানালেন এ তথ্য।

দলগুলোর আসা যাওয়ার খরচ, থাকা খাওয়া, প্রাইজমানি, বিদেশী রেফারি, মানে টুর্নামেন্টের সব খরচই বহন করবে চট্রগ্রাম আবাহনী। বাংলাদেশ ফুটবল ফেডারেশন রয়েছে অন্যান্য সহযোগিতায়। যেমন বিদেশী দল ঠিক করা, বিদেশী রেফারি নিশ্চিত করাসহ টেকনিক্যাল ব্যাপারগুলো দেখভাল করবে বাফুফে।

আট দল দুই গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নিবে। যদিও টুর্নামেন্টের পূর্ণাঙ্গ ফরমেট এখনও চূড়ান্ত হয়নি।

কোন আট দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে? আবু নাঈম সোহাগ জানালেন, বিদেশী চার ক্লাব থাকছে এটা নিশ্চিত। বাকি চার ক্লাব দেশী। বিদেশী চার ক্লাব হলো- কলকাতা মোহানবাগান, ইষ্ট বেঙ্গল এবং নেপাল ও শ্রীলঙ্কা থেকে একটি করে ক্লাব। নেপালের লিগ চ্যাম্পিয়ন দলটিকে পাঠাবে বলে নিশ্চিত করেছে সে দেশের ফুটবল ফেডারেশন। শ্রীলঙ্কা থেকেও আসবে একটি শক্তিশালী দল।

বাংলাদেশর সম্ভাব্য চার ক্লাব হলো শেখ জামাল, ঢাকা আবাহনী, মোহামেডান ও স্বাগতিক চট্রগ্রাম আবাহনী। তবে দেশী চারের মধ্যে ঢুকে যেতে পারে শেখ রাসেলও।

প্রসঙ্গত, এ বছরই বাংলাদেশে বসেছিল বঙ্গবন্ধু আর্ন্তজাতিক ক্লাব ফুটবল। সেখানে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। অক্টোবরে ফের বসছে আরেকটি আর্ন্তজাতিক ফুটবল আসর।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত