টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বেতন বৈষম্য: অর্থমন্ত্রীর নেতৃত্বে কমিটি

চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর (সিটিজি টাইমস): জাতীয় বেতনস্কেলে বেতন বৈষম্য দূরীকরণে সাত সদস্যের মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করা হয়েছে। এই কমিটির নেতৃত্বে থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

গতকালের তারিখে আজ বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আব্দুল মান্নান।

প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের লক্ষ্যে অনিষ্পন্ন কেইসসমূহ পর্যালোচনা; বেতন স্কেলে বৈষম্যের বিষয়ে প্রাপ্ত অভিযোগসমূহ পরীক্ষা-নিরীক্ষা করে নিষ্পত্তির লক্ষ্যে প্রয়োজনীয় সুপারিশ প্রদান এবং এ সংক্রান্ত অন্যান্য বিষয় পর্যালোচনা করে সুপারিশ প্রদানের লক্ষে এই কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটিকে সহায়তা দেবেন মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব/সচিব, অর্থ বিভাগের সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের সিনিয়র সচিব /সচিব ভারপ্রাপ্ত সচিব। এছাড়া অর্থ বিভাগ কমিটিকে সাচিবিক সহায়তা প্রদান করবে। কমিটির বৈঠক প্রয়োজন অনুসারে অনুষ্ঠিত হবে।

২০১৪ সালের ৪ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে গঠিত বেতন বৈষম্য দূরীকরণ কমিটি বাতিল করা হয়েছে বলেও জানানো হয় প্রজ্ঞাপনে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত