টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হামজা ব্রিগেডকে অর্থায়ন : আদালতে এনামুলের জবানবন্দী

চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):   শহীদ হামজা ব্রিগেডকে (এসএইচবি) অর্থায়নের অভিযোগে গ্রেফতার পোশাক কারখানার মালিক এনামুল হক (৩৯) আদালতে জবানবন্দী দিয়েছেন।

সন্ত্রাসবিরোধী আইনের ২৩ ধারায় বুধবার বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ইয়াসমিনের আদালতে এ জবানবন্দী দেন এনামুল। জবানবন্দী শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট আবুল হাশেম বলেন, ‘দুই দিনের রিমান্ড শেষে সকালে এনামুলকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭ সিজেএম আদালতে হাজির করে। সিজেএম’র আদালতে এনামুল জবানবন্দী দিয়েছেন এবং তার পক্ষে কোনো জামিন আবেদন না থাকায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।’

এসএইচবিকে অর্থায়নের অভিযোগে ৫ আগস্ট রাতে গাজীপুরের টঙ্গীর তুরাগ থেকে গোল্ডেন টাচ এ্যাপারেলসের পরিচালক এনামুল হককে গ্রেফতার করে র‌্যাব। এর পর তাকে বাঁশখালীর লটকন পাহাড় থেকে অস্ত্র-বিস্ফোরক উদ্ধারের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয় র‌্যাব। রিমান্ড শেষে আদালতে জবানবন্দী দেন এনামুল। এর পর তাকে আদালতের নির্দেশে হাটহাজারী থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানায় র‌্যাব।

১৯ ফেব্রুয়ারি হাটহাজারী এলাকায় ‘আল মাদরাসাতুল আবু বকর’ নামে একটি কওমি মাদ্রাসায় অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেফতার করে র‌্যাব। এর মধ্য এসএইচবির সন্ধান পাওয়ার কথা জানায় র‌্যাব। ওই ঘটনায় হাটহাজারী থানার করা মামলার তদন্তের দায়িত্ব র‌্যাবকে দেওয়া হয়।
একই অভিযোগে ১৮ আগস্ট রাজধানীর ধানমণ্ডি থেকে তিন আইনজীবীকে গ্রেফতার করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত