টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  চট্টগ্রামের সাতকানিয়ায় স্ত্রীকে হত্যার পর লাশ গুমের অপরাধে স্বামী মো.আশরাফ আলীকে মৃত্যুদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। তবে বর্তমানে আসামি পলাতক রয়েছে।

বুধবার চট্টগ্রামের ভারপ্রাপ্ত দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো.সিরাজউদ্দৌলা কুতুবীর আদালত এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলী ও অতিরিক্ত জেলা পিপি অ্যাডভোকেট চন্দন বিশ্বাস বলেন, আসামির বিরুদ্ধে দন্ডবিধির ৩০২/২০১ ধারায় রাষ্ট্রপক্ষে আনা অভিযোগ সন্দেহাতীতেভাবে প্রমাণ হওয়ায় আদালত তাকে সর্বোচ্চ শাস্তি দিয়েছেন। আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত গ্রেপ্তারের পর সাজা কার্যকরের আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ৬ ফেব্রুয়ারি রাত ৩টার দিকে আশরাফ আলী তার স্ত্রী ছেনোয়ারা বেগমকে পারিবারিক কলহের জের ধরে শ্বাসরোধ ও নির্যাতনের মাধ্যমে খুন করে। এরপর ছেনোয়ারার লাশ বাড়ি থেকে আনুমানিক এক কিলোমিটার দূরে পাহাড়ের ভেতরে নিয়ে পুঁতে রাখেন। ছেনোয়ারার বাবা আবু মিয়া ঘটনা জানতে পেরে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে তার মেয়েকে হত্যা ও লাশ গুমের অভিযোগ করেন। ইউপি চেয়ারম্যানের কাছে আসামি আশরাফ স্বীকার করলে তাকে পুলিশের সোপর্দ করেন।

এ ঘটনায় নিহতের বাবা আবু মিয়া বাদী হয়ে ২০১০ সালের ৭ ফেব্রুয়ারি সাতকানিয়া থানায় আশরাফ আলীকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ৭(২) ২০১০। ওই মামলায় আশরাফ আদালতে হত্যাকান্ডের এবং লাশ গুমের দায় স্বীকার করে জবানবন্দি দেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত