টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দ্বিতীয় দিন: চট্টগ্রামে ট্রেনের টিকিট প্রত্যাশীদের ভিড় নেই, সহজেই মিলছে টিকেট

ctgচট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  চট্টগ্রাম রেলস্টেশনে ভিড় না থাকায় সহজেই মিলেছে টিকেট।

ঈদের আগাম টিকিট কিনতে চট্টগ্রাম রেলস্টেশনে দ্বিতীয় দিনেও খুব একটা ভিড় নেই ট্রেনের টিকিট প্রত্যাশীদের । আজ বুধবার বিক্রি করা হবে ২১ সেপ্টেম্বরের টিকিট। সকাল নয়টা থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়। বিক্রি চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

তবে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) থেকে টিকেটের জন্য যাত্রীদের ভিড় বাড়বে বলে আশা করছেন রেলওয়ের কর্মকর্তারা।

রেলওয়ের স্টেশন ম্যানেজার আবুল কালাম বলেন, দ্বিতীয় দিনের জন্য ৪ হাজার ২৮০টি অগ্রিম টিকেট বরাদ্দ রাখা হয়েছে। সুষ্ঠুভাবে টিকেট বিক্রি চলছে। যারা আসছেন তারাই টিকেট সংগ্রহ করতে পারছেন। বিকেল পাঁচটা পর্যন্ত টিকেট থাকা সাপেক্ষে বিক্রি করা হবে।

তবে টিকেট বিক্রির দ্বিতীয় দিনেও টিকেট কাউন্টারে দেখা যায়নি যাত্রীদের ভিড়। স্টেশনে নেই টিকেটের জন্য লম্বা লাইন। যাত্রীরা আসা মাত্রই তাদের কাঙ্খিত টিকেট সংগ্রহ করতে পারছেন।

টিকেট নিতে আসা যাত্রী মো. কামাল হোসেন বলেন, “আধ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেই টিকেট পেয়েছি। কোনো সমস্যা হয়নি।”

পূর্বাঞ্চল রেলওয়ে ব্যবস্থাপনা পরিচালক (জিএম) মকবুল আহমদ সাংবাদিকদের জানিয়েছেন, এবার টিকেটের কোনো সংকট হবে না। “যাত্রীদের অতিরিক্ত চাহিদা মেটাতে থাকবে স্পেশাল ট্রেনও। কোনো সমস্যা হলে সমাধানে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।”

রেলওয়ে সূত্র জানায়, গতকাল ১৫ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত টানা পাঁচ দিন টিকিট বিক্রি করা হবে। আজ ১৬ সেপ্টেম্বর বিক্রি হচ্ছে ২১ জুলাইয়ের টিকিট। এরপর ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর বিক্রি হবে ২২, ২৩ ও ২৪ সেপ্টেম্বরের টিকিট।
আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৩ সেপ্টেম্বর থেকে। ওই দিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের টিকিট। এরপর ২৪, ২৫, ২৬ ও ২৭ সেপ্টেম্বর বিক্রি হবে ২৮, ২৯, ৩০ সেপ্টেম্বরে ও ১ অক্টোবরের টিকিট।
এ বছর ঈদের আগে ২২ থেকে ২৪ সেপ্টেম্বর তিন দিন ও ঈদের পর ২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত সাত দিন পাঁচ জোড়া স্পেশাল ট্রেন চলবে। এর মধ্যে দেওয়ানগঞ্জ স্পেশাল ঢাকা-দেওয়ানগঞ্জ, চাঁদপুর স্পেশাল ১ ও ২ চট্টগ্রাম-চাঁদপুর, পার্বতীপুর স্পেশাল ঢাকা-পার্বতীপুর এবং খুলনা স্পেশাল ঢাকা-খুলনা রুটে চলাচল করবে। আর ঈদের দিন শোলাকিয়ায় যাওয়া-আসা করবে দুটি বিশেষ ট্রেন।

মতামত