টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ছাত্রলীগ-শিবির মুখোমুখি: চবিতে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা

cu-eduচট্টগ্রাম, ১৫ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ক্ষমতাসীন ছাত্রলীগ ও ছাত্রশিবির মুখোমুখি অবস্থানে রয়েছে। এতে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হল দখল করতে গেলে এই উত্তেজনার সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের কয়েকজন কর্মী তাদের বান্ধবীদের নিয়ে নবনির্মিত বঙ্গবন্ধু হল ঘুরে এসে শহীদ আবদুর বর হলের ঝুপড়িতে বসে আড্ডা দিচ্ছিলেন।

এ সময় সেখানে ছাত্রশিবিরের কয়েকজন কর্মীর সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্রলীগকর্মী মো. সুরজকে মারধর করে শিবিরকর্মীরা।

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ছাত্রলীগের কর্মীরা জড়ো হয়ে সশস্ত্র অবস্থায় আবদুর রব হল দখলে যান। তবে ঘটনা টের পেয়ে আগে থেকে সেখানে পুলিশ অবস্থান নেওয়ায় ছাত্রলীগকর্মীরা হলে ঢুকতে পারেননি।

এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা একাধিকবার হলে ঢোকার চেষ্টা করে। তবে পুলিশের বাধায় তারা ফিরে এসে হলের নিকটে অবস্থান করে।

চবি ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর টিপু জানান, ‘বিশ্ববিদ্যালয়ে নাশকতা মামলার আসামি শিবিরকর্মীরা শহীদ আবদুর রব হলে অবস্থান করছিল। আমাদের এক কর্মী ওই হলের দিকে ঘুরতে গেলে তাকে মারধর করা হয়।’

তিনি দাবি করেন, ‘পরে ছাত্রলীগকর্মীরা হলের দিকে গেলে শিবিরকর্মীরা হলের পেছন দিক দিয়ে পালিয়ে যায়।’

তবে এ বিষয়ে ছাত্রশিবিরের কারো বক্তব্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

হাটহাজারী মডেল থানার ওসি (তদন্ত) মো. সালাউদ্দিন আহম্মেদ বলেন, ছাত্রলীগ ও শিবিরে মধ্যে একটু উত্তেজনার সৃষ্টি হয়েছিল। বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।

তিনি বলেন, হলে থাকা কোনো সাধারণ শিক্ষার্থীর যাতে কোনো ক্ষতি না হয়, সেদিকে পুলিশ সর্বোচ্চ নজর দিচ্ছে।

মতামত