টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মুমিনুল-রায়নাদের প্রথম ওয়ানডে কাল ব্যাঙ্গালোরে

spচট্টগ্রাম, ১৫ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):   ভারত ‘ এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে কাল মাঠে নামছে সফরকারী বাংলাদেশ ‘এ’ দল। ব্যাঙ্গালোরে হবে ম্যাচটি। এখানেই হবে শেষ দুটি ওয়ানডে। সিরিজটা বেশ গুরুত্ব পাচ্ছে। কারণ দুই দলই তারকা খেলোয়াড়ে সমৃদ্ধ।

বাংলাদেশে ‘ এ’ দল এক্ষেত্রে একটু বেশীই এগিয়ে।১৫ জনের দলে ১৪ জনই জাতীয় দলের খেলোয়াড়। যে দলের অধিনায়ক মুমিনুল হক এবং সহ-অধিনায়ক নাসির হোসেন।

আজ কারা থাকছেন একাদশে? জানা গেছে, ওপেনিংয়ে সৌম্য সরকারের সঙ্গে থাকছেন এনামুল হক বিজয়। উইকেটের পিছনে দায়িত্ব পালন করবেন লিটন কুমার দাশ। দুই পেসার নিয়ে একাদশ সাজালে থাকবেন রুবেল ও তাসকিন। আর তিন পেসার দলে থাকলে রুবেল ও তাসকিনের সঙ্গে থাকতে পারেন শফিউল বা আল আমিনের মধ্যে যে কেউ। এক নম্বর স্পিনার হিসেবে থাকবেন আরাফাত সানি। দুই জন স্পেশালিস্ট স্পিনার দিয়ে একাদশ সাজালে আরাফাতের সঙ্গে থাকবেন জুবায়ের হোসেন লিখন।

ভারতীয় ‘এ’ দলটাও বেশ শক্তিশালী। জাতীয় দলের বেশ ক’য়েকজন তারকা রয়েছে দলটি।আছেন তুখোড় ব্যাটসম্যান সুরেশ রায়না।

ভারতীয় জাতীয় দলের সামনে বড় সিরিজ। ৩ অক্টোবর থেকে শুরু ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে সিরিজটাকে গুরুত্বপূর্ণ মনে করছে ভারত। এ প্রসঙ্গে সুরেশ রায়না বলেন,‘তিনটি ভালো মানের আর্ন্তজাতিক ম্যাচ হবে। এটা ভালো ব্যাপার। আমাদের খুব ভালো খেলতে হবে। এবং দলের মধ্যে শৃঙ্খলাও থাকতে হবে। গত ১০-১৫ বছর ধরে যেটা আমরা করে আসছি। এটাকে আমি স্রেফ প্রাকটিস ম্যাচ বলতে পারিনা। কারণ আমরা বাংলাদেশের কাছে সিরিজ হারিয়েছি। যদিও বাংলাদেশ ‘এ’ দল গত ক’য়েকটা সিরিজে বেশ ভালো খেলেছে। এ সিরিজেও আমাদের খুব ভালো খেলতে হবে।’

বাংলাদেশ ‘এ’ দল অধিনায়ক মুমিনুল হকও জয় ছাড়া কিছু ভাবছেন না। দেশ ছাড়ার আগে তিনি বলেন,‘ আমরা সিরিজ জিততে চাই। দেশবাসী সেটাই আসা করে আমাদের কাছে। কিন্তু সিরিজ জিততে হলে আমাদের সেরা খেলাটা খেলতে হবে। কারণ আমরা খেলব ভারতের মাটিতে। যেখানে ওরা খুবই শক্তিশালী দল।’

ভারতের ওয়ানডে ‘এ’ দল: উনমুক্ত চাঁদ (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, মনিশ পান্ডে, সুরেশ রায়না, কেদার যাদব, সঞ্জু স্যামসন, করুন নায়ার, কুলদিপ যাদব, জয়ন্ত যাদব, কার্ন শর্মা, ঋষি ধাওয়ান, এস অরবিন্দ, ধাওয়াল কুলকার্নি, রাশ কালারিয়া এবং গুরক্রিত সিং।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন (সহ-অধিনায়ক), এনামুল হক বিজয়, সাব্বির রহমান রুম্মান, সৌম্য সরকার, লিটন কুমার দাস, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি, জুবায়ের হোসেন লিখন, রনি তালুকদার, সাকলাইন সজীব, শফিউল ইসলাম, আল আমিন হোসেন ও শুভাগত হোম চৌধুরী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত