টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

tiketচট্টগ্রাম, ১৫ সেপ্টেম্বর (সিটিজি টাইমস):  পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম স্টেশনসহ দেশের বিভিন্ন স্টেশনের কাউন্টার থেকে আজ সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে টিকিট বিক্রি।

অগ্রিম টিকিট নিতে সোমবার রাত থেকেই চট্টগ্রাম রেল স্টেশনে ভিড় জমান যাত্রীরা। সকালে এ ভিড় আরো বাড়ে। মানুষের সারি প্ল্যাটফর্ম ছাড়িয়ে বাইরের দিকে চলে গেছে অনেকটা দূর পর্যন্ত। প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার কাছে এ কষ্টকে গায়ে মাখছেন না তারা।

সকাল ৯টায় ঈদুল আযহা উপলক্ষে টিকেট বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেন রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম মকবুল আহমেদ। আজ (১৫ সেপ্টেম্বর) বিক্রি হবে ১৯ ও ২০ সেপ্টেম্বরের টিকেট।

বরাবরই ঈদের সময় মহাসড়কে যানজট, দুর্ঘটনা ও পথে নানা ভোগান্তির কথা চিন্তা করে রেলের টিকিটের প্রতিই নগরবাসীর ঝোঁক বেশি থাকে। এবারও একই দৃশ্য দেখা যাচ্ছে।

টিকিট কালোবাজারি বন্ধে রেলস্টেশনে অস্থায়ী ক্যাম্প করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রেলওয়ে সূত্র জানায়, আজ ৯ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত টানা পাঁচ দিন টিকিট বিক্রি করা হবে। আজ বিক্রি হবে ১৩ জুলাইয়ের টিকিট। এরপর ১৬, ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর বিক্রি হবে ২১, ২২, ২৩ ও ২৪ সেপ্টেম্বরের টিকিট।

আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৩ সেপ্টেম্বর থেকে। ওই দিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের টিকিট। এরপর ২৪, ২৫, ২৬ ও ২৭ সেপ্টেম্বর বিক্রি হবে ২৮, ২৯, ৩০ সেপ্টেম্বরে ও ১ অক্টোবরের টিকিট।

এ বছর ঈদের আগে ২২ থেকে ২৪ সেপ্টেম্বর তিন দিন ও ঈদের পর ২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত সাত দিন পাঁচ জোড়া স্পেশাল ট্রেন চলবে। এর মধ্যে দেওয়ানগঞ্জ স্পেশাল ঢাকা-দেওয়ানগঞ্জ, চাঁদপুর স্পেশাল ১ ও ২ চট্টগ্রাম-চাঁদপুর, পার্বতীপুর স্পেশাল ঢাকা-পার্বতীপুর এবং খুলনা স্পেশাল ঢাকা-খুলনা রুটে চলাচল করবে। আর ঈদের দিন শোলাকিয়ায় যাওয়া-আসা করবে দুটি বিশেষ ট্রেন।

ঈদুল আজহা উপলক্ষে রেলবহরে নিয়মিত ৮৮৬টি কোচের সঙ্গে ১৩৮টি যাত্রীবাহী কোচ যুক্ত করা হবে। নিয়মিত চলাচলকারী ১৯৯টি ইঞ্জিনের সঙ্গে যুক্ত হবে আরো ২৫টি ইঞ্জিন।

মতামত