টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শেষ হাসি অস্ট্রেলিয়ার

ausচট্টগ্রাম, ১৩  সেপ্টেম্বর  (সিটিজি টাইমস)::  ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচ ওডিআই সিরিজের শেষ ম্যাচে ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। এ জয়ের ফলে ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নিলো অজিরা।

রবিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে ইংল্যান্ডের দেয়া ১৩৯ রানের লক্ষ্যমাত্রা সামনে রেখে ব্যাট করতে নেমে ২৪.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে জো বার্নস শূন্য, অ্যারোন ফিঞ্চ ৭০*, স্টিভেন স্মিথ ১২ ও জর্জ বেইলি ৪১* রান করেছেন। ইংল্যান্ডের পক্ষে ডেভিড উইলে ১টি ও মার্ক উড ১টি করে উইকেট নেন।

এদিন প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে ৩৩ ওভারে সব উইকেট হারিয়ে ১৩৮ রান করে ইংলিশরা। ব্যাটে নেমে দলীয় চার রানে সাজঘরে ফেরেন ইংলিশ ওপেনার জ্যাসন রায়। আর দলীয় ১৩ রানে সাজঘরে ফেরেন অপর ওপেনার আলেক্স হেলস। এরপর আর কেউ দলের হাল ধরতে পারেনি। মিচেল মার্শ ও জন হ্যাস্টিংসের আঘাতে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ইংলিশরা। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন বেন স্টোকস।

গত ম্যাচে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান দলকে জেতালেও আজ ব্যক্তিগত ১ রান করে ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয় তাকে। অন্যদিকে, অজিদের পক্ষে মিচেল মার্শ ৪টি, জন হ্যাস্টিংস ৩টি, অ্যাশটন আগর ১টি ও মিচেল স্টার্ক ১টি করে উইকেট নেন। এদিন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। ম্যান অব দ্য সিরিজের পুরস্কারও দেয়া হয়েছে তাকে।

এই সিরিজের প্রথম দুই ম্যাচ জিতেছিলো অজিরা। কিন্তু পরের দুই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় ইংলিশরা। এর আগে ইংলিশদের কাছে ৩-২ ব্যবধানে অ্যাশেজ সিরিজ হেরেছিলো অস্ট্রেলিয়া। তারপর সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও তারা হেরেছিলো ৫ রানে। রবিবারের ম্যাচের মাধ্যমে আড়াই মাসের ইংল্যান্ড সফর শেষ করলো অস্ট্রেলিয়া।

মতামত