টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খেলতে পারবেন না শাহাদাত

চট্টগ্রাম, ১৩  সেপ্টেম্বর  (সিটিজি টাইমস)::   গৃহকর্মীকে নির্যাতনের মামলায় পালিয়ে রয়েছেন ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীব। গত বৃহস্পতিবার বিসিবির ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান শেখ সোহেল বলেছিলেন, শাহাদাত জাতীয় ক্রিকেট লিগে খেলতে পারবে। কিন্তু শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শাহাদাতকে ক্রিকেটের বাইরেই থাকতে হবে, বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত। বিসিবি এই বিষয়ে এই পেসারের পাশে থাকবে না। কোনো ছাড়ও দিবে না।

শনিবার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ক্রিকেটারদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিসিবি সভাপতি। শাহাদাতের বিষয়ে বিসিবির অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “আমরা পত্র পত্রিকায়, টিভিতে যেটা দেখেছি, এই ব্যাপারে আমি কেন, বিসিবি কেন, কোনো মানুষই তো এই ব্যাপারে ছাড় দেয়ার কোনো সুযোগ দেখি না। তাই আমরা কোনো ভাবেই এটা মেনে নিতে পারি না।”

তিনি আরও বলেন, “আমার সাথে দেখা করতে এসেছিল, আমি দেখা করিনি। এখানে আমার কিছুই করণীয় নাই। এটা সম্পূর্ণ আইনের বিষয়। এই কাজ যদি সে করে থাকে, এটা অত্যন্ত জঘন্য কাজ। এখানে কেউ ছাড় দিবে না। বিসিবি তো প্রশ্নই উঠে না। যতক্ষণ পর্যন্ত এই ব্যাপারে কোনো সিদ্ধান্ত না হচ্ছে, আমরা বিসিবি ওর সাথে সম্পর্কিত থাকতে চাই না। আমরা এখন চুপ আছি, চুপ থাকবো।”

এই সময়ে শাহাদাত ক্রিকেট খেলতে পারবেন কিনা প্রশ্নে নাজমুল হাসান পাপন বলেন, “ক্রিকেটের বাইরে থাকার সম্ভাবনা- এটা বোর্ড সিদ্ধান্ত নেবে। কিন্তু আমাকে যদি জিজ্ঞাসা করেন, সম্ভাবনা খুব বেশি। যতক্ষণ পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত না হচ্ছে। ক্রিকেট থেকে সে আলাদাই থাকবে।”

এছাড়া বিপিএলের দল কাল-পরশুর মধ্যেই ঘোষণা করা হবে বলে জানান বিসিবি সভাপতি। ছয় দল থেকে এখন আরও একটি দল বাড়ার সম্ভাবনা তৈরি হয়েছে। তাই বিপিএলে দল হতে পারে সাতটি। একটি কর্পোরেট প্রতিষ্ঠান নাকি খুলনার দল নিতে আগ্রহী দেখিয়েছে।

মতামত