টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মক্কায় নিহতদের মধ্যে কোনো বাংলাদেশি নেই

চট্টগ্রাম, ১৩  সেপ্টেম্বর  (সিটিজি টাইমস):: সৌদি আরবের মক্কায় মসজিদ আল হারামে ঝড়ে ক্রেন ভেঙে পড়ে ১০৭ জনের মৃত্যু হয়েছে। তবে এ তালিকায় কোনো বাংলাদেশি নেই। এমনকি আহত ৪০ বাঙালির মধ্যে কেউই গুরুতর আহত নন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

শনিবার রাতে মন্ত্রণালয় থেকে জানানো হয়, এখনো পর্যন্ত কোনো বাংলাদেশি হজযাত্রী কিংবা শ্রমিক গুরুতর আহত হওয়ার খবর পাওয়া যায়নি। যারা মূলত আহত তারাও সামান্য। প্রাথমিক চিকিৎসা নিয়ে ইতোমধ্যে অনেকেই হাসপাতাল ছেড়েছেন।

এদিকে কোনো বাংলাদেশি কর্মী কিংবা হজযাত্রী এ ঘটনার শিকার হয়েছেন কিনা সে বিষয়ে খোঁজখবর নিতে কার্যক্রম অব্যাহত রেখেছে রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস, জেদ্দার কনস্যুলেট জেনারেল এবং মক্কার হজ অফিস। ব্যবস্থা করা হয়েছে কয়েকটি হটলাইনের।

আহত বাংলাদেশিদের খবর জানাতে কিংবা যে কোনো ধরনের সাহায্যের জন্য ফোন নম্বরগুলোতে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

ফোন নম্বর:
মো. জহিরুল ইসলাম, কনসাল (হজ), বাংলাদেশ হজ অফিস: +৯৬৬(০)৫০৪৩২১৫২৭ এবং মো. আলতাফ হোসেন, প্রথম সচিব (শ্রম), বাংলাদেশ কনসাল জেনারেল: +৯৬৬(০)৫৩৪৪৫৫৭১৬।

সৌদির সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ শুক্রবারের (১১ সেপ্টেম্বর) এ দুর্ঘটনায় এখনো পর্যন্ত ১০৭ জন নিহত এবং ২৩৮ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্ঘটনায় এতো মানুষের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে সৌদি বাদশাহ ও নিহতদের পরিবারের সদস্য এবং আহতদের প্রতি শোক ও আন্তরিক সমবেদনা জানিয়েছেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীও সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে শোক বার্তা পাঠিয়েছেন।

সূত্র:এএফপি

মতামত