টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভারতের মধ্যপ্রদেশে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৮২, আহত ১৫০

wচট্টগ্রাম, ১২  সেপ্টেম্বর  (সিটিজি টাইমস)::  ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ঝাবুয়া জেলায় এক ভয়াবহ বিস্ফোরণে ৮২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে দেড়শ’ জনের বেশি। আহতদের চিকিৎসার জন্য ইন্দোর এবং রতলামে পাঠানো হয়েছে। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাবুলাল গৌড় এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। জি নিউজ অবশ্য ৩০ জন নিহত এবং ৮০ জন আহত হওয়ার কথা জানিয়েছে।

আজ (শনিবার) সকাল সাড়ে আটটার সময় ঝাবুয়া জেলার প্যাটেলাবাদে একটি হোটেলে আচমকা এই বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটে। হোটেলটি স্থানীয় নিউ বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত।

সূত্রে প্রকাশ, রান্নার গ্যাস সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা ঘটেছে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ফলে এই দুর্ঘটনা ঘটেছে বলে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাবুলাল গৌড়ও মনে করছেন। যদিও তিনি বলছেন, তদন্তের পরেই বিস্ফোরণের সঠিক কারণ জানা যাবে। ভয়াবহ বিস্ফোরণে হোটেলের ছাদ উড়ে গেছে। মৃতদের পরিবারকে দুই লাখ টাকা এবং আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা করে সরকারি সাহায্য দেয়ার ঘোষণা করা হয়েছে।

বিস্ফোরণের পরেই পুলিশ প্রশাসন এবং উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। রান্নার গ্যাস সিলিন্ডার ফেটে কিভাবে এত বড় বিস্ফোরণ ঘটল তা এখনো স্পষ্ট নয়। কয়েক কিলোমিটার দূর থেকেও এই বিস্ফোরণের আওয়াজ পাওয়া গেছে বলে গণমাধ্যমে প্রকাশ।

প্যাটেলাবাদের পুলিশ কর্মকর্তা এ আর খান জানান, ‘শহরের একটি বিল্ডিংয়ে অবস্থিত রেস্তোরায় সকাল সাড়ে আটটায় বিস্ফোরণ ঘটে। রান্নার গ্যাস সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা ঘটতে পারে। ধ্বংসস্তূপের মধ্যে অনেক লোকজন আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।’

সুত্রঃ রেডিও তেহরান

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত